সংলাপে বসতে ফখরুলকে প্রধানমন্ত্রীর আহ্বান

foqrul
বাংলানিউজ ॥
বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দুই দলের সাধারণ সম্পাদক পর্যায়ে সংলাপে বসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার সেনাকুঞ্জে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে কুশল বিনিময়ের সময় বিএনপি নেতাকে এ আহবান জানান প্রধানমন্ত্রী। নির্ভরযোগ্য সূত্র এতথ্যের সত্যতা নিশ্চিত করেছে।
এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার উদ্যোগ নিলেই বিএনপি সাড়া দেবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে সেনাকুঞ্জে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার অংশ নেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি সেখানে যাননি।
বিএনপি’র পক্ষে স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব) মাহবুবুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সেখানে যান। মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন সেই দলে। সশস্ত্র বাহিনী দিবসের কর্মসূচিতে বক্তব্য রাখার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘুরে ঘুরে অভ্যাগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। তিনি অন্য বিএনপি নেতাদের সঙ্গেও কুশল বিনিময় করেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে কিছুক্ষণ দাঁড়িয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী এ সময় মির্জা ফখরুলকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে সংলাপে বসার আহ্বান জানান। জবাবে মির্জা ফখরুল বলেন, বিএনপি আলোচনার জন্য প্রস্তুত রয়েছে। সরকারের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হলেই তারা সাড়া দেবেন। পরে প্রধানমন্ত্রী কুশল বিনিময়ের জন্য অন্য অতিথিদের দিকে এগিয়ে যান।

শেয়ার