মোটা হওয়ার কারণে ভ্রমণে বাধা!

muta
বাংলানিউজ॥
বেচারা কেভিন চেনাইসকে অতিরিক্ত মোটা হওয়ার কারণে কতই না ঝামেলা পোহাতে হচ্ছে। ২২ বছর বয়সী ফ্রান্সের নাগরিক কেভিন ২০১২ সালের মে মাসে চিকিৎসার জন্য ব্রিটিশ এয়ারওয়েজের মাধ্যমে যুক্তরাষ্ট্র ভ্রমণ করেন। ওজন কমাতে দীর্ঘ ১৮ মাস তিনি মিনেসোটা অঙ্গরাজ্যের একটি হাসপাতালে চিকিৎসা করিয়েছেন।
কিন্তু সম্প্রতি তিনি যখন দেশে ফিরে যেতে চাইছেন তখন বাধ সাধে ব্রিটিশ এয়ারওয়েজ। নিরাপত্তার কথা বলে তাকে বিমান ভ্রমণে বাধা দেওয়া হচ্ছে।
শুধু তাই নয়, তাকে লন্ডন থেকে তাকে প্যারিসে ভ্রমনের জন্য ইউরোস্টার ট্রেনে ভ্রমণের উপরও নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ। ক্লিনিক্যালি স্থূলকায় কেভিনের বর্তমান ওজন ২৩০ কে.জি। জন্মের পর হরমাননের কারণে অস্বাভাবিকভাবে ওজন বাড়তে থাকে তার।
তার বাবা রিনে ফ্রান্সের গণমাধ্যমকে জানায়, তার ছেলের জন্মের ছয়মাস পর থেকেই স্বাস্থ্যের সমস্যা দেখা দেয়। এর ফলে স্বাভাবিক জীবনযাপনে তাকে বেশ কষ্ট পেতে হয়। অতিরিক্ত ওজনের কারণে প্রায়ই তার অক্সিজেন এবং মেডিকেল সেবা দরকার হয়।
ইউরোস্টার বলছে, নিরাপত্তার বিধি বিধানের কারণেই তাকে ফ্রান্সে ফিরিয়ে দেওয়া যাচ্ছে না। তবে ঠিক কোন ধরণের নিরাপত্তার কারণে তাকে ভ্রমণে বাধা দেওয়া হচ্ছে তা সুনির্দিষ্টভাবে উল্লেখ করেনি কর্তৃপক্ষ। বরং এর বদলে তাকে ইংলিশ চ্যানেল দিয়ে ফেরির মাধ্যমে প্যারিসে যাওয়া উপদেশ দেয়।

শেয়ার