বিজেপির মন্ত্রিত্ব, বিকল্প ধারার ৩, এলডিপি’র ২ আসন শর্ত

বাংলানিউজ ॥
সর্বদলীয় সরকারে যেতে পারে বিকল্প ধারা বাংলাদেশ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি ও বাংলাদেশ জাতীয় পার্টি। এই তিনটি দলের শীর্ষ নেতারা দৌড়-ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। চলছে লবিং, দেন-দরবার।
সূত্র জানিয়েছে সরকারে যেতে এলডিপি’র কর্নেল অলি আহমেদ পাঁচ কোটি টাকা দাবি করেছেন সঙ্গে তার দলের জন্য দুটি সংসদ আসন। আসন্ন নির্বাচনে এই দুটি আসন চান তিনি। এর মধ্যে একটি ঢাকার গুরুত্বপূর্ণ আসনও রয়েছে।
অন্যদিকে বিকল্প ধারা বাংলাদেশের পক্ষে দেন-দরবার চালাচ্ছেন মাহী বি চৌধুরী। তার নিজের, বাবা বদরুদ্দোজা চৌধুরী ও দলের মহাসচিব মেজর এম এ মান্নান এই তিনজনের জন্য তিনটি সংসদীয় আসনই শর্ত তাদের। তাদের চাহিদার মধ্যেও ঢাকায় আওয়ামী লীগের শক্ত ঘাঁটির একটি আসন রয়েছে বলে জানিয়েছে সূত্র।
এছাড়াও বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)’র আন্দালিব রহমান পার্থও সরকারে যোগ দেওয়ার লক্ষে লবিং চালিয়ে যাচ্ছেন। তিনি চাইছেন মন্ত্রিত্ব।
সূত্র জানিয়েছে, মঙ্গল ও বুধবার এ লক্ষ্যে তিনটি দলের নেতারাই সরকারের শীর্ষ পর্যায়ে কথা-বার্তা বলেছেন।
নেতাপ্রধান তিনটি দলের নেতারাই তাদের নিজ নিজ পক্ষে কিছু সুবিধা নিতে চেষ্টা চালাচ্ছেন বলে সরকারের একটি নির্ভরযোগ্য সূত্র বাংলানিউজকে জানিয়েছে।
এদিকে বিষয়টি নিয়ে বাংলানিউজের কথা হয় আন্দালিব রহমান পার্থের সঙ্গে। তিনি বলেন, তিনি নিজে লবি করছেন এটি ঠিক নয়, সরকারের পক্ষ থেকেই তার কাছে আসছে সর্বদলীয় সরকারে যোগ দেওয়ার জন্য। আমি নই, সরকার লবিং করছে, বলেন পার্থ।
মাহী বি চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে মোবাইল ফোনে পাওয়া যায়নি। টেলিফোন রিং হলেও ধরেননি অলি আহমেদ।

শেয়ার