পাকিস্তানে ড্রোন হামলায় নিহত ৬

drone

বাংলানিউজ ॥
পাকিস্তানের খাইবার পাখতুনওয়ালা প্রদেশের হাঙ্গু জেলার তাল এলাকায় যুক্তরাষ্ট্রের চালকবিহীন বিমান (ড্রোন) হামলায় আল-কায়েদা সংযুক্ত জঙ্গিগোষ্ঠী হাক্কানি নেটওয়ার্কের এক শীর্ষ সদস্যসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন।
বৃহস্পতিবার সকালে তান্দারো গ্রামের পাশে একটি মাদ্রাসা লক্ষ্য করে এ হামলা চালানো হয়।
স্থানীয় পুলিশ কর্মকর্তা শের জামান বলেন, হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। নিহতরা হলেন কলিমুল্লাহ, আব্দুল রহমান, মুফতি হামিদুল্লাহ, আব্দুল্লাহ, গুল মারজান ও আহমেদ জান।
সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, আহমেদ জানই হচ্ছে হাক্কানি নেটওয়ার্কের শীর্ষ নেতা।
সংবাদ সংস্থা রয়টার্স কাবুলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে জানিয়েছে, য়াহমেদ জান হাক্কানি নেটওয়ার্কের প্রধান সিরাজুদ্দিন হাক্কানির উপদেষ্টা ছিলেন।
অন্যদিকে মাদ্রাসা প্রধান মুফতি নাইমাতুল্লাহ জানিয়েছেন, ড্রোন হামলায় একজন পাকিস্তানি নাগরিক ও চারজন আফগানিস্তানের নাগরিক নিহত হয়েছেন। পাকিস্তানের নাগরিককে মৌলভী ওসমান নামে শনাক্ত করা হয়েছে। আর আফগান নাগরিকরা হলেন হামিদুল্লাহ হাক্কানি, আব্দুল রহমান, কারি নূর ওয়ালি ও গুল মারজান।
তিনি বলেন, এ মাদ্রাসার সাথে হাক্কানি নেটওয়ার্কের কোনো ধরনের সংযুক্ততা নেই। এদিকে তালেবান সূত্র আহমেদ জানের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত করেছে। যদিও হাক্কনি নেটওয়ার্কের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য আসেনি।
এদিকে পাকিস্তান এ হামলার নিন্দা জানিয়েছে। দেশটি জানিয়েছে, এ হামলা তাদের সার্ভবভৌমত্বের জন্য হুমকিস্বরূপ।
এ হামলার আগে এ মাসের শুরুতে পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের পার্বত্য এলাকায় ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র। ওই হামলায় তেহরিক-ই-তালিবান পাকিস্তনের (টিটিপি) প্রধান হাকিমুল্লাহ মেহসুদ নিহত হন।

শেয়ার