কালীগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার চেষ্টা ॥ কোলের ৬ মাসের শিশুকে কেড়ে নিয়েছে স্বামী

Pingira Pic
নয়ন খন্দকার, কালীগঞ্জ॥ ঝিনাইদহের কালীগঞ্জে যৌতুকের দাবিতে পিঞ্জিরা খাতুন (১৯) নামের স্ত্রীকে নির্যাতন চালিয়ে দুধের সাথে বিষ খাইয়ে হত্যার চেষ্টা করেছে পাষন্ড স্বামী আবুল বাশার। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে উপজেলার দামোদপর গ্রামে। বর্তমানে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিঞ্জিরা খাতুন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। শুধু তাই নয় কোলের ৬ মাসের শিশু সন্তানকে কেড়ে নিয়েছে স্বামী বাশার।
পরিবারের সদস্যরা জানায়, প্রায় দেড় বছর আগে কালীগঞ্জ উপজেলার দামোদপর গ্রামের আবুল বাশারের সাথে রাড়ীপাড়া গ্রামের মৃত গোলাম আলীর মেয়ে পিঞ্জিরার বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে নির্যাতন শুরু করে স্বামী আবুল বাশার। মঙ্গলবার দুপুরে আবুল বাশার ও তার ভাই পিঞ্জিরার উপর নির্যাতন চালায় এবং দুধের সাথে বিষ খাইয়ে তাকে বাড়ি থেকে বের করে দেয়। এ সময় পিঞ্জিরার কোলের ৬ মাসের শিশু সন্তানকে তারা ছিনিয়ে নেয়। বর্তমানে পিঞ্জিরা হাসপাতালে বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।
ঘটনার খবর পেয়ে সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও মানবাধিকার কর্মী শিবুপদ বিশ্বাস হাসপাতালে পিঞ্জিরাকে দেখতে যান। তিনি সাংবাদিকদের জানান, পরিবারের সদস্যরা মামলা করলে সোনার বাংলা ফাউন্ডেশন তাদের সহযোগিতা করবে।

শেয়ার