বক্স অফিসে ‘রাম-লীলা’-র ঝড়

ramleela4
সমাজের কথা ডেস্ক॥
চলতি মাসের মাঝামাঝিতে মুক্তি পাবার পর তিনদিনের মধ্যেই ৫২ কোটি রূপি আয় করেছে ‘গোলিও কী রাসলীলা: রাম-লীলা’। বক্স অফিস বিশ্লেষকরা আশা করছেন, শীঘ্রই একশ’ কোটি ছাড়িয়ে যাবে দীপিকা পাড়ুকোন এবং রনভীর সিং অভিনীত ওই সিনেমার আয়।

নানা ধরনের নিষেধাজ্ঞা এবং স্থগিতাদেশ থেকে মুক্ত হওয়ার পর ১৫ নভেম্বর ভারতজুড়ে ৩ হাজার ৫০০ সিনেমাহলে মুক্তি পায় ‘গোলিও কী রাসলীলা: রাম-লীলা’। মুক্তির প্রথম দিনেই সঞ্জয় লীলা বনসালী পরিচালিত সিনেমাটি আয় করেছে ১৬ কোটি রূপি।

‘রাম-লীলা’র পরিবেশক ইরোস ইন্টারন্যাশনাল এক বিবৃতিতে জানিয়েছে, সিনেমাটি দ্বিতীয় দিনের শেষে আয় করে ১৭ কোটি ২৫ লক্ষ রুপি, আর রোববার অর্থাৎ তৃতীয় দিন আয় করেছে ১৯ কোটি ৫০ লক্ষ রুপি।

বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শের মতে, চলতি বছরের ৫ নম্বর সেরা ব্যবসাসফল সিনেমা হয়েছে ‘রামলীলা’। ব্যবসায়িক সাফল্যের দিক থেকে সর্বশেষ এই তালিকায় নাম লিখিয়েছে ‘চেন্নাই এক্সপ্রেস’।

তরণ সম্প্রতি টুইট করেন, ’রামলীলা হল ২০১৩ সালের সেরা ব্যবসাসফল সিনেমার তালিকায় পঞ্চম… দীপিকার জন্য এটি তিন নম্বর সাফল্য…রনভীরের জন্য প্রথম সাফল্য।‘

সিনেমার মুখ্য দুই শিল্পী দীপিকা পাড়ুকোন এবং রনভীর সিং-এর পর্দা রসায়ন, আইটেম গানে প্রিয়াঙ্কা চোপড়ার নাচ, গুজরাটি লোকেশন এবং সর্বোপরি সঞ্জয় লীলা বনসালির পরিচালনা-প্রতিটি উপাদানই ‘রাম-লীলা’কে সাফল্যের পথে নিয়ে যেতে সক্ষম হয়েছে বলেই মনে করছেন বাণিজ্য বিশ্লেষকরা।

বক্স অফিসে সাফল্যের পাশাপাশি বলিউডের অনেক সিনিয়র অভিনেতার কাছ থেকেও সমর্থন পাচ্ছে ‘রাম-লীলা’। নিজের ব্লগে অমিতাভ বচ্চন জানান, ২৪ ঘণ্টায় তিনবার সিনেমাটি দেখেছেন তিনি।

সিনেমাটি নিয়ে তিনি টুইট করেন, “রাম-লীলা! সঞ্জয় লীলা বনসালির দক্ষ পরিচালনা, দীপিকা-রনবীরের চমৎকার রসায়ন, সুপ্রিয়া পাঠক এবং রিচা চাড্ডার বাস্তবধর্মী অভিনয়!”

শেয়ার