টেলিমেডিসিন সেন্টারের প্রচারণায় ৫ কর্মকর্তা যশোরে

tele
নিজস্ব প্রতিবেদক॥ ডিজিটাল যশোরে সরকারি উদ্যোগে প্রথম চালু হওয়া টেলিমেডিসিন সেন্টারের সুযোগ সুবিধা মানুষের কাছে পেীঁছে দেয়ার জন্য উদ্যোগ নেয়া হয়েছে। টেলিমেডিসিন সেন্টারের প্রচারণায় এগিয়ে এসেছে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রেও (বিপিটিসি) ৬৪তম সিনিয়র স্টাফ কোর্সের কর্মকর্তারা। সোমবার বেলা ১১ টায় কালেক্টরেট ভবনে আনুষ্ঠানিকভানে টেলিমেডিসিন সেন্টারের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য প্রচারণা কার্যক্রমের উদ্বোধন করা হয়।জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বিপিটিসির পাঁচ কর্মকর্তা মশিউর রহমান, জহির উদ্দিন বাবার, কাজল ইসলাম, জাবেদ আলী ও আমীর হোসেন।
বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের ৬৪তম সিনিয়র স্টাফ কোর্সের ৫ কর্মকর্তা টেলিমেডিসিন সেন্টারের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য লিফলেট, মাইকিং ও টেলিমেডিসিন প্রচারণা বিজ্ঞাপন তৈরির সহযোগিতা করছে। সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া হবে টেলিমেডিসিনের সুবিধার কথা।
যশোরের তিনিটি টেলিমেডিসিন সেন্টারের মাধ্যমে প্রান্তিক ও দরিদ্র জনগোষ্ঠী ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা গ্রহণ করতে পারছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, জেলা প্রশাসন, গ্রামীণ ফোন ও টিডবিউজি যৌথ সহয়তায় জেলা প্রশাসকের কার্যালয় ও ৩ টি ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে টেলিমেডিসিন সেন্টারের চালু করা হয়েছে। প্রথম পর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয়, সদর উপজেলার চাঁচড়া, ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ও মণিরামপুর উপজেলার মশ্মিমনগর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র থেকে টেলিমেডিসিন সুবিধা পাওয়া যাচ্ছে।
শুক্রবার ব্যতীত প্রতিদিন সকাল সাড়ে ৮ টা থেকে বেলা ৪ টা পর্যন্ত রোগী দেখছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এজন্য এক’শ টাকা ফি জমা দিতে হচ্ছে। টেলিমেডিসিনের যাদের চিকিৎসা সেবা পাওয়া যাবে তারা হলেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. বুরহান ইউ আহমেদ সবুজ, ডা. আদনান মুয়ীদ, ডা. আরিতিফা আজিজ ঐশী, ডা. ইশরাত জাহান শর্মী, ডা. সানিয়া জান্নাত সিরি, মহিলা রোগ বিশেষজ্ঞ ডা. বিলি মরিয়ম, ডা. আসমা আক্তার ও ডা. ফৌজিয়া হক জয়া, চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. রেজা বিন জায়েদ, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. দেলোয়ার হোসেন মোল্লা, ডা. মমতা হেনা সেতু ও ডা. আব্দুর রাজ্জাক।
গত ২১ সেপ্টেম্বর যশোরে টেলিমেডিসিন সেন্টারের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।

শেয়ার