আর্জেন্টিনার জয়ে আলো ছড়ালো আগুয়েরো

argentina
সমাজের কথা ডেস্ক॥ স্যার্হিও আগুয়েরোর জোড়া গোলে প্রীতি ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনাকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।
গত শনিবার দলের মূল ভরসা লিওনেল মেসির অনুপস্থিতিতে নিউ জার্সিতে ইকুয়েডরের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
তবে এবার চোটের ছয় থেকে আট সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাওয়া বার্সেলোনা তারকার অনুপস্থিতি বুঝতে দেননি ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো। মেসির ১০ নম্বর জার্সি পড়েই খেলতে নেমেছিলেন তিনি।
সোমবার মিজোরির সেন্ট লুইসে ম্যাচের ১৫ মিনিটে আগুয়েরোর পাস থেকে রবের্তো পালাসিও বল বাড়ান ডি বক্সের মাঝে দাঁড়ানো ডিফেন্ডার পাবলো সাবালেতার পায়ে। কিন্তু সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হন তিনি।
বসনিয়ার স্ট্রাইকার ভেদাদ ইবিসেভিচ আর এদিন জেকোর শটও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।
সাফল্য পেতে আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয় ৪০ মিনিট পর্যন্ত। বল পায়ে বসনিয়ার দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোলমুখে ছুটে যান ইন্টার মিলানের স্ট্রাইকার পালাসিও। গোলরক্ষক আসমির বেজোভিচ তাকে রুখে দিলেও বল চলে যায় আগুয়েরোর কাছে, যা থেকে গোল করতে ভুল করেননি তিনি।
৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করে আর্জেন্টিনা। ডি বক্সের মাঝে দুর্দান্ত গতিতে ঢুকে পড়া আগুয়েরোকে লম্বা পাস দেন মিডফিল্ডার ম্যাক্সি রদ্রিগেজ। বাঁ-পায়ের জোরালো ভলিতে লক্ষ্যভেদ করেন আগুয়েরো।
হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন ২৫ বছর বয়সী আগুয়েরো। কিন্তু ৭৫ মিনিটে সহজ একটা সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন, ক্রসবারের উপর দিয়ে বল পাঠান গ্যালারিতে।
১৯৯২ সালে স্বাধীনতা পাওয়ার পর দুর্দান্ত খেলে এবারই প্রথম বিশ্বকাপের টিকেট পেয়েছে বসনিয়া। আর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের শীর্ষে থেকে ব্রাজিল বিশ্বকাপে গিয়েছে আর্জেন্টিনা।

শেয়ার