অনলাইনে শিশু বিক্রির বিজ্ঞাপন!

বাংলানিউজ ॥
অনলাইনে শিশুবিক্রির বিজ্ঞাপন দিয়েছেন এক ‘মা’। সম্প্রতি ব্রাজিলে মা পরিচয় দিয়ে এক ব্যক্তি ২৭০ পাউন্ডের (এক হাজার ব্রাজিলীয় রেইস) বিনিময়ে শিশু বিক্রির জন্য একটি ওয়েবসাইটে বিজ্ঞাপন দেন। বিজ্ঞাপনদাতা বলেছেন, অতিরিক্ত কান্নাকাটি করার জন্যই তিনি শিশুটিকে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন।

তবে পুলিশ বলছে, এটি একটি ভুয়া বিজ্ঞাপন। তাছাড়া নীতিমালা ভঙ্গের কারণ দেখিয়ে ইতিমধ্যে ওয়েবসাইট থেকে বিজ্ঞাপনটি সরিয়ে ফেলেছে ওয়েবসাইট কর্তৃপক্ষ।

ওলেক্সে প্রকাশিত বিজ্ঞাপনটির বর্ণনায় বলা হয়, ‘শিশুটি খুব বেশি কাঁদে, আমাকে ঘুমাতে দেয় না, আমার কাজে যাওয়া দরকার’। অবশ্য বিজ্ঞাপনদাতার সঙ্গে যোগাযোগের জন্য যে টেলিফোন নম্বর দেয়া হয়েছে সেটাতে ফোন করলে কেউ রিসিভ করছেন না।

উল্লেখ্য, অনলাইনে পণ্য কেনা-বেচার জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো ওলেক্স।

গত মঙ্গলবার ওলেক্স ব্রাজিল পাতায় বিজ্ঞাপনটি আপলোড করা হয়। তবে কর্তৃপক্ষের নীতিবিরুদ্ধ হওয়ায় ২৪ ঘণ্টা পরই সরিয়ে ফেলা হয়।

এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা মারসেলা ওরকাই বলেছেন, ‘ধারণা করছি বিজ্ঞাপনের ব্যাপারটি ভুয়া। বিজ্ঞাপনটি যিনি ওয়েবসাইটে পোস্ট করেছেন তিনি ঠিকানা ও যে টেলিফোন নম্বর দিয়েছেন সেগুলোও ভুয়া।’ তবে ওয়েবসাইটির ওপর তারা নিয়মিত চোখ রাখছেন বলেও জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

শেয়ার