নেটপ্যাক পেল ‘টেলিভিশন’

telivision4
সমাজের কথা ডেস্ক॥
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নেটপ্যাক’ পুরস্কার পেয়েছে বাংলাদেশি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘টেলিভিশন’। এশিয়ান চলচ্চিত্রের নির্বাচনী বিভাগে সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কার পায় এটি। উৎসবের শেষ দিন, ১৭ নভেম্বর রাতে পুরস্কার ঘোষণা করা হয়।

আয়োজনের সমাপনী অনুষ্ঠানের মঞ্চে পুরস্কার গ্রহণ করেন টেলিভিশনের প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লি.-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

তাদের হাতে পুরস্কার তুলে দেন চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান রঞ্জিত মল্লিক এবং পরিচালক গৌতম ঘোষ।

পুরস্কৃত করার জন্য চলচ্চিত্র উৎসব কমিটি এবং কলকাতার চলচ্চিত্রপ্রেমীদের ধন্যবাদ জানান ফরিদুর রেজা সাগর।

সাগর বলেন, “আরও ভালো ছবি তৈরি করতে অনুপ্রেরণা যোগাবে এ পুরস্কার।”

এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘টেলিভিশন’ প্রদর্শিত হয় ১৫ ও ১৬ নভেম্বর রবীন্দ্র সদন ও সল্টলেকের পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে।

উৎসবে এবারের ১৯তম আয়োজনে ৬৩টি দেশের ১৮৯টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। উৎসব চলেছে কলকাতার ১৩টি প্রেক্ষাগৃহে। ১০ নভেম্বর উৎসব শুরু হয়ে শেষ হয় ১৭ নভেম্বর।

উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে নেতাজি ইনডোর স্টেডিয়ামে। উৎসবের উদ্বোধন করেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, মিঠুন চক্রবর্তী, কামাল হাসান, প্রসেনজিৎ প্রমুখ। সমাপনী ও পুরস্কার প্রদানের অনুষ্ঠান আয়োজন করা হয় সায়েন্স সিটি মিলনায়তনে।

‘টেলিভিশনে’র পাশাপাশি উৎসবে বাংলাদেশের অমিত আশরাফ পরিচালিত চলচ্চিত্র ‘উধাও’ এবং তানভীর মোকাম্মেল পরিচালিত প্রামাণ্যচিত্র ‘১৯৭১’ প্রদর্শিত হয়েছে।

শেয়ার