টি-২০ বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু যশোরে প্রথম দিনে ২৭২ টিকিট বিক্রি

t20
এম এ রাজা ॥
রোববার থেকে ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্টিতব্য আইসিসি টি-২০ বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনেই যশোরের অগ্রণী ব্যাংক থেকে ২৭২টি টিকিট বিক্রি হয়েছে। এর মধ্যে ভারত-পাকিস্তান ম্যাচের এবং ৫০ টাকার টিকিট সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। সাধারণ দর্শকের কথা ভেবে টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে সর্বনি¤œ ৫০ টাকা থেকে সর্বোচ্চ ৩ হাজার টাকা পর্যন্ত। টিকিট বিক্রি চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।
ভোরবেলা থেকে শহরের শহীদ সড়কের অগ্রণী ব্যাংকের শাখায় ক্রিকেট ভক্তদের উপচে পড়া ভিড় ছিল। লাইনে দাঁড়িয়ে টোকেন সংগ্রহ করে একজন সর্বাধিক ৪টি টিকিট সংগ্রহের সুযোগ পাচ্ছেন । এই শাখায় প্রতিদিন ৭০ টি করে টোকেন দেয়ার অনুমতি দেয়া হয়েছে।
অগ্রণী ব্যাংক লিমিটেড যশোর শহীদ সড়ক শাখার সহকারী ব্যবস্থাপক (এজিএম) মৃণাল কান্তি বকসী জানান, অফিস চলাকালীন সময়ে প্রতিদিন কাউন্টার থেকে টোকেন সংগ্রহের পর টিকিট ক্রয় করা যাবে। একটি ম্যাচের জন্য একজন ব্যক্তি জাতীয় পরিচয় পত্র/ পাসপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স দেখিয়ে সর্বোচ্চ ৪টি টিকিট ক্রয় করতে পারবেন। এক টিকিটে শুধুমাত্র একই দিনে অনুষ্ঠিত একটি অথবা দুটি খেলার জন্য প্রযোজ্য হবে। টিকিট সংগ্রহের সময় যাতে কোন বিশৃংখলার সৃষ্টি না হয় সেজন্য পুলিশ ও বিজিবির নজরদারি রয়েছে। সুশৃংখলভাবে প্রথম দিনে টিকিট বিক্রি করা হয়েছে বলে তিনি জানান।
ব্যাংকের সহকারী ব্যবস্থাপক মৃণাল কান্তি বকসী আরও বলেন, কাগজপত্র ও টোকেন ছাড়া টিকিট ক্রয়ের কোন সুযোগ নেই।
শহরের খালধার রোড এলাকা থেকে টিকিট কিনতে আসা বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরিজীবী শরীফ সুমন জানান, ভোরেই ব্যাংকে এসে লাইন দিয়েছেন। অনেক কষ্টে টোকেন সংগ্রহ করে বেলা ২ টার দিকেও লাইনে দাঁড়িয়ে টিকিটের অপেক্ষায় ছিলেন। তিনি আরও বলেন, সুন্দরভাবেই টিকিট বিক্রি হচ্ছে। তবে টিকিট হাতে পেতে একটু বেশি সময় লাগছে।
কেশবপুর থেকে আসা কলেজ ছাত্র সমরেশ আড্যু বলেন, লাইনে দাঁড়িয়ে অনেক কষ্টে ৪টি টিকিট সংগ্রহ করেছি। পরিবারের সদস্যরা ভারত-পাকিস্তানের খেলা দেখার জন্য টিকিট হাতে পেয়ে খুব খুশি লাগছে।
শুধু শরীফ সুমন কিংবা সমরেশ আড্যু নয়, তাদের মত অসংখ্য ক্রীড়াপ্রেমিক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থেকে টিকেট সংগ্রহ করছেন।
টিকিট কাউন্টারের দায়িত্বে থাকা কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রথম দিনে ২৭২ টিকিট বিক্রি করা হয়েছে। বাংলাদেশের তিনটি ভেন্যুতে আইসিটি টি-২০ বিশ্বকাপের খেলা অনুষ্ঠিত হবে। শেরে-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের শহীদ চান্দু স্টেডিয়াম ও সিলেট বিভাগীয় স্টেডিয়ামের জন্য টিকিট বিক্রি চলছে। এর মধ্যে ২১ মার্চ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। এরপরে ৫০ টাকার টিকিটের চাহিদা ছিল সবচেয়ে বেশি। যশোর শাখার জন্য ভারত-পাকিস্তান ও ৫০ টাকার নির্ধারিত টিকিট প্রথম দিনেই অধিকাংশ বিক্রি হয়ে গেছে বলে তিনি জানান। তিনি আরো বলেন, প্রথম দিনে টোকেন নেয়ার পরও যারা টিকিট সংগ্রহ করতে পারেননি তাদের আজ সুযোগ দেয়া হবে।

শেয়ার