আজ সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ খালেদার

President
সমাজের কথা ডেস্ক॥ বিরোধী দলের নির্দলীয় সরকারের দাবি উপেক্ষা করে নির্বাচনকালীন ‘সর্বদলীয়’ সরকার গঠনে মন্ত্রীদের শপথের প্রেক্ষাপটে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করতে যাচ্ছেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া।
বিরোধী দলের আপত্তির মধ্যে ‘সর্বদলীয়’ সরকারের মন্ত্রীদের শপথ নেয়ার কয়েক ঘণ্টার মধ্যে এই তথ্য জানিয়েছেন বিএনপির সহসভাপতি শমসের মবিন চৌধুরী।
তিনি সোমবার বিকালে বলেন, “মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার জন্য বিরোধীদলীয় নেতা সময় চেয়েছেন। এ বিষয়টি নিয়ে বিকালে আমি বঙ্গভবনে সংশ্লিষ্ট জায়গায় কথা বলেছি।”
রাষ্ট্রপতি মঙ্গলবার সন্ধ্যায় বিরোধীদলীয় নেতাকে সাক্ষাতের সময় দিয়েছেন বলে শমসের মবিন জানান।
এই বছরের মাঝামাঝিতে রাষ্ট্রপতির দায়িত্ব নেয়ার পর এই প্রথম আবদুল হামিদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন নির্দলীয় সরকারের দাবি থেকে সরে না আসার ঘোষণা দেয়া বিএনপি চেয়ারপারসন।
খালেদা জিয়া চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে চান বলে বিএনপি নেতারা জানিয়েছেন।
বিএনপি নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনের দাবি জানিয়ে আসছে। নির্দলীয় সরকার না হলে নির্বাচন বয়কটের হুমকিও রয়েছে তাদের।
সেই দাবি উপেক্ষা করে নির্বাচনকালীন ‘সর্বদলীয়’ সরকারের মন্ত্রীদের শপথ অনুষ্ঠান হয় সোমবার বিকালে। এর পরপরই রাষ্ট্রপতির সাক্ষাৎ চান খালেদা জিয়া।
দুই দলের বিপরীত অবস্থানে রাজনৈতিক সঙ্কটের আশঙ্কার মধ্যে রাষ্ট্রপতির উদ্যোগ প্রত্যাশা করে এর আগে বিএনপির কয়েকজন নেতার বক্তব্য এসেছে।

শেয়ার