বিমান বাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা মামলা দায়ের॥ আটক ১

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে বিমান বাহিনীতে চাকরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নজরুল ইসলাম নামে এক প্রতারককে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে নিয়োগ পরীক্ষার উত্তর পত্র জব্দ করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। আটক নজরুল ইসলাম বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কিরনপুর গ্রামের খবির উদ্দিনের ছেলে।
থানা সূত্রে জানাগেছে, বিমান বাহিনীর সিপাহী পদে লোক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ১১ নভেম্বর যশোর বিএএফ শাহিন কলেজে আসে ইয়াছিন আল অনিক নামে এক যুবক। তিনি পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার পত্তাশী গ্রামের ইদ্রিস আলীর ছেলে। লিখিত ও স্বাস্থ্য পরীক্ষায় তিনি উত্তীর্ণ হন। এরপর তাকে মৌখিক পরীক্ষার নেয়ার জন্য মনোনীত করা হয়। এজন্য তিনি শহরের দড়াটানায় তার এক আত্মীয় বাড়িতে অবস্থান করছিলেন। ১৪ নভেম্বর সকালে দড়াটানার সোনালী আবাসিক হোটেলের সামনে অবস্থানকালে নজরুল ইসলাম নামে ওই প্রতারকের সাথে তার পরিচয় হয়। এসময় নজরুল ইসলাম নিজেকে বিমান বাহিনীর সদস্য বলে পরিচয় দেয়। সে তাকে নানাভাবে প্রলোভন দেখিয়ে চাকরি পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দেয়। এজন্য সে তার কাছে ৩ লাখ টাকা দাবি করে। চাকুরি পাবার আশায় সরল বিশ্বাসে অনিক তাকে তাৎক্ষণিক ৪৯ হাজার টাকা দেন।
সূত্র আরো জানায়, ওইদিন দুপুরে বিমান বাহিনীর সদস্যরা যশোর আরবপুর রেলগেট থেকে পরীক্ষার উত্তর পত্রসহ নজরুল ইসলামকে আটক করেন। পরে জিজ্ঞাসাবাদে সে অনিকের সাথে ছাড়া আরো অনেক লোকের সাথে প্রতারণার কথা স্বীকার করে। এ ঘটনার পর ওইদিন রাতেই আটক প্রতারককে কোতয়ালি মডেল থানায় সোপর্দ করা হয়।

শেয়ার