প্রতিবন্ধী শিশুদের সঙ্গে নাচলেন প্রিন্স চার্লস

charls
বাংলানিউজ ॥
শ্রীলঙ্কায় একটি প্রতিবন্ধী স্কুলে শিশুদের সঙ্গে দারুণ সময় কাটালেন ব্রিটেনের যুবরাজ প্রিন্স চার্লস। রানী দ্বিতীয় এলিজাবেথের উত্তরসূরী চার্লস শনিবার দেশটির মেডকাফেপ ডে স্কুলে গিয়ে প্রতিবন্ধী শিশুদের সঙ্গে নাস্তা করেন। এরপর প্রতিবন্ধী শিশুদের সঙ্গে স্থানীয়ভাবে জনপ্রিয় ‘হকি ককি’ নাচে অংশ নেন।
সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিও ও ছবিতে দেখা যায়, প্রিন্স চার্লস বেশ উৎফুল্ল হয়েই দু’হাত দু’পা দুলিয়ে নাচছেন। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাজপরিবারের যুবরাজ ও ভবিষ্যত মুকুট সম্রাটকে কাছে পেয়ে আনন্দ প্রকাশ করে শিশুরাও।
প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করে শিশুদের সঙ্গে সময় কাটানোয় প্রিন্স চার্লসকে অশেষ কৃতজ্ঞতা জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।
তবে যুবরাজ চার্লস বলেন, প্রতিবন্ধীরাও আমাদের ভাই-বোন-স্বজন। হয়তো প্রকৃতি ওদের স্বাভাবিক আচরণ কেড়ে নিয়েছে। কিন্তু ওরা যেন আমাদের জগতের বাইরে নিজেদের কল্পনা করতে না পারে সেভাবেই ওদের সঙ্গে আচরণ করতে হবে।
উল্লেখ্য, গত শুক্রবার থেকে কলম্বোয় শুরু হওয়া তিন দিনব্যাপী কমনওয়েলথ সম্মেলনের উদ্বোধন করেন প্রিন্স চার্লস। মা রানী দ্বিতীয় এলিজাবেথের অনুপস্থিতিতে এ দায়িত্ব পালন করেন তিনি। কমনওয়েলথ সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি শ্রীলঙ্কার বিভিন্ন দাতব্য প্রতিষ্ঠান ও সেবা সংস্থাও পরিদর্শন করেন যুবরাজ চার্লস।

শেয়ার