ভারতীয় মুজাহিদিনের হত্যা তালিকায় শুধু মোদির নাম

modi
সমাজের কথা ডেস্ক॥ জঙ্গি সংগঠন ভারতীয় মুজাহিদিনের হত্যা তালিকার এক থেকে দশ নম্বর পর্যন্ত একটিই নাম রয়েছে, সে নামটি হল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদির।
বিহার পুলিশকে একথা জানিয়েছেন গ্রেপ্তারকৃত জঙ্গি সংগঠনটির সহপ্রতিষ্ঠাতা ইয়াসিন ভাতকল, শুক্রবার জানিয়েছে এনডিটিভি।
অগাস্টে ইয়াসিনকে বিহারের নেপাল সীমান্তের কাছে থেকে আটক করা হয়। ভারতীয় জাতীয় গোয়েন্দা সংস্থা (আইএনআইএ) এবং রাজ্য পুলিশ মিলে ভারতের ‘মোস্ট-ওয়ান্টেড’ ব্যক্তিদের খুজে বের করতে যৌথ অভিযান পরিচালনা করে আসছে। ওই অভিযানেই গ্রেপ্তার হয় তাকে।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বিহার পুলিশ ইয়াসিনের কাছে তাদের হিট লিস্টে কে কে আছেন তা জানতে চায়। জবাবে ইয়াসিন বলেন, “তালিকার প্রথমে আছেন নরেন্দ্র মোদি, দ্বিতীয়ও নরেন্দ্র মোদী, তৃতীয়ও নরেন্দ্র মোদি, এভাবে দশ পর্যন্ত মাত্র একটিই নাম-নরেন্দ্র মোদি।“
বিহার, কর্নাটক এবং মহারাষ্ট্র পুলিশ ছাড়াও আরো কয়েকটি রাজ্যের পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে।
২০০২ সালে গুজরাটে হিন্দু-মুসলিম দাঙ্গায় কয়েক হাজার মুসলমান প্রাণ হারায়। ওই সময় প্রথম মেয়াদে গুজরাটের মূখ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন মোদি।
গত অক্টোবরে বিহারের পাটনায় মোদির মহাসমাবেশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। হামলার দায় কেউ স্বীকার না করলেও ভারতীয় মুজাহিদিন হামলার পিছনে থাকতে পারে বলে সন্দেহ করছে তদন্তকারী সংস্থাগুলো।
বিজেপি মনোনিত ভারতের প্রধানমন্ত্রী প্রার্থী মোদির ওই মহাসমাবেশ মঞ্চের চারপাশে আটটি বোমা বিস্ফোরণের ঘটনায় ছয় জন নিহত ও ৮০ জনের মতো আহত হয়।
বিস্ফোরণে মোদি বা বিজেপির কোনো জ্যেষ্ঠ নেতা আহত হননি। বোমা বিস্ফোরণের পর তারা সমাবেশস্থলে পৌঁছেছিলেন।

শেয়ার