নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপে রাজি বিএনপি

fokrul
সমাজের কথা ডেস্ক॥ নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপে বসতে ‘রাজি’ বলে জানিয়েছে বিএনপি, যারা নির্দলীয় সরকারের প্রশ্নে কোনো ছাড় না দেয়ার কথা বলে আসছিল।
দুই প্রধান দলের সংলাপে অনিশ্চয়তার মধ্যে বিএনপির মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বলেন, সরকারের সঙ্গে আলোচনায় বসতে তার দলের আন্তরিকতার অভাব নেই।
“সেই আলোচনা হতে হবে কেবল নির্বাচনকালীন সরকার নিয়ে, অন্য কোনো বিষয়ে নয়,” বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল।
নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনরত বিএনপি এর আগে আলোচনার কথা বললেও নিজেদের অবস্থানে ছাড় না দেয়ার কথা বলে আসছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোন আলাপেও খালেদা জিয়া নির্দলীয় সরকারের দাবি মানার আহ্বান জানিয়েছিলেন।
এরপর বিভিন্ন সভায় এমনকি গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আলোচনা সভায়ও বিএনপি চেয়ারপারসন নির্দলীয় সরকার দাবির আন্দোলনে কোনো আপস না করার কথা বলেছিলেন।
তার দুই দিন পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিষয়ক সহকারী মন্ত্রী নিশা দেশাই বিশওয়ালের ঢাকায় আসার কয়েক ঘণ্টা আগে প্রেসক্লাবের আলোচনা অনুষ্ঠানে ফখরুল ‘নির্বাচনকালীন’ সরকার নিয়ে সংলাপের উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।
নির্বাচনকালীন সরকার নিয়ে সংসদে অথবা সংসদের বাইরে আলোচনার জন্য বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়ে আসছিলেন অনির্বাচিতদের হাতে ক্ষমতা ছাড়তে নারাজ আওয়ামী লীগের নেতারা।

শেয়ার