হেসেখেলে বিশ্বকাপের দ্বারপ্রান্তে উরুগুয়ে

urugue
বাংলানিউজ॥ অঘটন ঘটানোর প্রত্যাশা নিয়েই নিজেদের মাঠে উরুগুয়েকে আমন্ত্রণ জানিয়েছিল এশিয়ার পঞ্চম দল হিসেবে প্লে অফে আসা জর্ডান। তেমন কিছু ঘটল না। বরং হেসেখেলেই ব্রাজিল বিশ্বকাপের দ্বারপ্রান্তে এগিয়ে গেল অস্কার তাবারেজের দল। আম্মানের আন্তর্জাতিক স্টেডিয়ামে প্লে অফের প্রথম লেগে ৫-০ গোলে জিতল উরুগুয়ে। লাতিন আমেরিকার পঞ্চম দল হিসেবে প্লে অফ খেলতে হচ্ছে তাদের।
২০ নভেম্বর ফিরতি লেগে মন্টেভিডিওতে স্বাগতিকদের লড়বে জর্ডান। ঐশ্বরিক কোনো কিছু না হলে এশিয়ার দেশটির পথচলা প্লে অফেই শেষ ধরে নেওয়া চলে।
১৯৫০ সালে সর্বশেষ ও দ্বিতীয় বিশ্বকাপ শিরোপা জিতেছিল উরুগুয়ে। টানা চতুর্থবার প্লে অফ খেলে বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করে আবারও স্মরণীয় সেই দিনটি ফিরিয়ে আনতে পারে লাতিন আমেরিকার দেশটি।
বুধবার জর্ডানের মাঠে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানিরা। অবশ্য এই দুই স্ট্রাইকারের কেউ নয়, দলকে এগিয়ে দেন রাইট ব্যাক ম্যাক্সি পেরেইরা। ২২ মিনিটে উদ্বোধনী গোলের পর প্রথমার্ধের খানিক আগে ডানপ্রান্তের উইংয়ে থাকা ক্রিস্টিয়ান স্টুয়ানি ব্যবধান দ্বিগুণ করেন।
দ্বিতীয়ার্ধে শেষ ২০ মিনিটে বাকি তিন গোল আসে। ক্রিস্টিয়ান রদ্রিগেজ, নিকোলাস লোডেইরোর গোলের পর যোগ করা সময়ে কাভানি স্কোরশিটে নাম লেখান।
পরের লেগে অবিশ্বাস্যকর কোনো কিছু না ঘটলে লাতিন আমেরিকার পঞ্চম দল হয়ে এবারের বিশ্বকাপের টিকিট পাবে উরুগুয়ে। বাছাইপর্ব থেকে এর আগে সরাসরি মূল পর্বে খেলার যোগ্যতা লাভ করেছে আর্জেন্টিনা, কলম্বিয়া, চিলি ও ইকুয়েডর।

শেয়ার