শরণখোলায় বিএনপি-জামায়াতের ৩ শতাধিক নেতাকর্মীর নামে মামলা ॥ গ্রেপ্তার ৯

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি॥ বাগেরহাটের শরণখোলায় হরতালের তৃতীয় দিন মঙ্গলবারের সহিংস ঘটনায় বিএনপি ও জামায়াতের তিন শতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের হয়েছে। এর মধ্যে ৫৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাদবাকিরা অজ্ঞাত হিসেবে রয়েছেন। থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে ওইদিন রাতে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২)/২৫ ধারায় মামলাটি দায়ের করেন। এর মধ্যে ৯ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।
উল্লেখযোগ্য আসামিরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি মতিয়ার রহমান খান, সহ সভাপতি মোল্লা ইসাহাক আলী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন পঞ্চায়েত ও জামায়াতের সেক্রেটারি মাওলানা সরোয়ার হোসেন বাদল। গ্রেপ্তারকৃতরা হলেন, হাফেজ হারুন অর রশিদ, অনিক তালুকদার, দেলোয়ার হাওলাদার, মিজান সিকদার, রুহুল আমীন হাওলাদার, আনোয়ার মুন্সী, আমিনুল ইসলাম ফকির, লোকমান হোসেন ও সজিব হাওলাদার।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দাউদ হোসেন জানান, হরতালের তৃতীয় দিন মঙ্গলবার বিকেল ৫টার দিকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা একটি মিছিল বের করে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা চালিয়ে দোকানপাট ও বাস ভাঙচুর করে। এঘটনায় ৫৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো তিন-চারশ’ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার