বাজেট সংকটে থমকে গেছে যশোর ক্রীড়া সংস্থার বক্সিং রিং নির্মাণ কাজ

boxing
এম এ রাজা ॥
উদ্বোধনের একুশ মাসেও শেষ হয়নি যশোর জেলা ক্রীড়া সংস্থার বক্সিং রিংয়ের নির্মান কাজ। এতে উন্নত সুযোগ সুবিধায় অনুশীলনের সুযোগ থেকে বঞ্চিত বক্সারা ।
২০১২ সালের ১৮ ফেব্রুয়ারি জেলা জিমনেসিয়ামের সামনে বক্সিং রিং নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয় । এর জন্য জেলা ক্রীড়া সংস্থার নিজস্ব তহবিল থেকে ৭০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। গত একুশ মাসে বক্সিং রিং নির্মানের ৯০ শতাংশ ক্জ সম্পন্ন হয়েছে। বাকী ১০ শতাংশ কাজের বাজেট না থাকায় নির্মাণ কাজ দীর্ঘদিন বন্ধ রয়েছে। ফলে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে আছে নির্মাণাধীন বক্সিং রিং।
জেলা ক্রীড়া সংস্থার বক্সিং উপ-পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও বক্সিং কোচ রবিউল ইসলাম বলেন, জেলার বক্সারদের উন্নত অনুশীলন ও বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনের জন্য বক্সিং রিং নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয়। বক্সিং রিংয়ের ৯৫ শতাংশ নির্মাণ কাজও শেষ হয়। তবে অর্থাভাবে বাকি কাজ বন্ধ রয়েছে। তিনি বলেন, যতটুকু নির্মাণ করা হয়েছে সেটাই অনুশীলনের জন্য ব্যবহার উপযোগী করার দরকার ছিল। এজন্য পাশে ড্রেসিং রুম নির্মাণ করা হলে ৯৫ভাগ শেষ হওয়া বক্সিং রিং এ অনুশীলন করা সম্ভব হতো। এটি না থাকায় কাজে আসছে বক্সিং রিং।
জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান বলেন, নির্মান কাজ বন্ধের বিষয়ে কেউ আমাকে অবহিত করেনি। বিষয়টি খোঁজ নিয়ে দ্রুত নির্মাণ কাজ শেষ করার ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার