ওবামার জনপ্রিয়তায় ধস!

Obama
বাংলানিউজ॥ এটাকে ধসই বলা যায়! মাত্র এক মাসের ব্যবধানে প্রায় ৬ শতাংশ সমর্থন ‘না’ হয়ে যাওয়া ‘ধস’ ছাড়া আর কীইবা! নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে দ্বিতীয় দফায় ক্ষমতায় আসা মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার কর্মকা-ের বিরোধিতা এখন ৫৪ শতাংশেরও বেশি মার্কিন নাগরিকের, আর তার সিদ্ধান্তের ওপর সমর্থন আছে মাত্র ৩৯ শতাংশ!
অথচ, গত ১ অক্টোবরে প্রকাশিত এক জরিপে দেখা যায়, ওবামার জনসমর্থন আছে ৪৫ শতাংশ, আর তার কর্মকা-ের ওপর বেজার ৪৯ শতাংশ মার্কিন নাগরিক।
জরিপ বলছে, সিদ্ধান্ত গ্রহণে ক্রমাগত ব্যর্থতার কারণে দ্রুতই কমে চলেছে যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় প্রেসিডেন্টের!
মঙ্গলবার প্রকাশিত যুক্তরাষ্ট্রের কিন্নিপিয়্যাক ইউনিভার্সিটির একটি জরিপের প্রতিবেদনে বলা হয়, রাজনৈতিক ব্যক্তিত্ব ও প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এবারই প্রথম জনপ্রিয়তায় এমন ধস নামলো ওবামার।
প্রতিবেদনটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, সংখ্যাগরিষ্ঠ আমেরিকান নাগরিকরা প্রথম বারের মতো ওবামাকে ‘অসৎ ও অবিশ্বাসযোগ্য’ বলে মনে করছেন।
কিন্নিপিয়্যাক ইউনিভার্সিটির জরিপে বলা হয়, অজনপ্রিয়তার দিক থেকে ইরাক, আফগানিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে যুদ্ধ বাধানো রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের পর্যায়ে নেমে এসেছেন ওবামা।
জরিপে বলা হয়, ওবামার কোনো সিদ্ধান্তে সমর্থন দিচ্ছেন মাত্র ৩৯ শতাংশ মার্কিন নাগরিক, অন্যদিকে তার সিদ্ধান্তের ওপর নাখোশ ৫৪ শতাংশেরও বেশি মানুষ।
প্রকাশিত প্রতিবেদনের জরিপে বলা হচ্ছে, স্বাস্থ্যবিল ইস্যু ও সাম্প্রতিক শাটডাউনই (সরকারি সেবাখাতের কার্যক্রম ১৭ দিন বন্ধ থাকা) ওবামার জনপ্রিয়তাকে এমন ‘ডাউন’ করে দিয়েছে।

শেয়ার