ফুলবাড়ীতে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

Dinajpur
বাংলানিউজ॥ দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে দুই আন্তঃনগর ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই ট্রেনের অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছে বলে জানা গেছে।
সোমবার দিবাগত রাত পৌনে ৪টায় ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।
এদিকে, ট্রেন দুর্ঘটনার কারণে দিনাজপুর থেকে খুলনা-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
রেলওয়ে ও স্থানীয় সূত্র জানায়, সোমবার দিবাগত রাত ৩টা ১০ মিনিটে পার্বতীপুর স্টেশন থেকে খুলনাগামী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি (ব্রডগেজ) ছেড়ে ফুলবাড়ী স্টেশনে এসে দাঁড়িয়ে ছিল।
রাত পৌনে ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস (মিটার গেজ) ট্রেনটি ফুলবাড়ী স্টেশনে প্রবেশকালে লাইন সিগন্যাল ভুল করে সীমান্ত এক্সেপ্রেসের সঙ্গে মুখোমুখি ধাক্কা খায়।
এতে সীমান্ত ট্রেনের ইঞ্জিনে আগুন ধরে যায় এবং একটি বগি খুলে রেল লাইনের পাশে ছিটকে পড়ে। এছাড়া একতা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে অন্তত অর্ধশতাধিক যাত্রী আহত হয়। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
পার্বতীপুর স্টেশন মাস্টার শেখ আব্দুর জব্বার ও দিনাজপুর রেলওয়ে থানার (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজু মিয়া বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।
এদিকে, দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পরপরই ফুলবাড়ী স্টেশনের সব কর্মকর্তা ও কর্মচারী পালিয়ে গেছে বলে স্থানীয়রা জানিয়েছে।

শেয়ার