পদত্যাগ করা উচিত খালেদার: নাসিম

nasim
সমাজের কথা ডেস্ক॥ মন্ত্রীদের পদত্যাগের পর প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে বিএনপির বক্তব্যের জবাবে খালেদা জিয়াকে সংসদের বিরোধীদলীয় নেতার পদ ছাড়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম।
তিনি বলেছেন, “বিরোধীদলীয় নেতা সংসদের সব সুযোগ-সুবিধা নিয়েছেন, কিন্তু সংসদে গেছেন মাত্র কয়েকদিন। সংসদ অবজ্ঞার দায়ে তার পদত্যাগ করা উচিত।”

মঙ্গলবার ১৪ দলের সঙ্গে বাংলাদেশ তরীকত ফেডারেশনের সঙ্গে ১৪ দলের এক বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম।
বিরোধীদলের আপত্তির মধ্যে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রক্রিয়া হিসেবে সোমবার মন্ত্রিপরিষদের সদস্যদের কাছ থেকে পদত্যাগপত্র জমা নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর পরিপ্রেক্ষিতে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “চলমান সঙ্কট নিরসনের একমাত্র পথ নির্বাচনকালীন সময়ের জন্য একটি নির্দলীয় সরকার প্রতিষ্ঠা। এখন গোটা জাতি উম্মুখ হয়ে অপেক্ষা করছে প্রধানমন্ত্রীর পদত্যাগের জন্য।”
নাসিম বলেন, “তিনি কেন পদত্যাগ করবেন? উনি নির্বাচিত প্রধানমন্ত্রী। যিনি নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচিত হয়েছেন, তার পদত্যাগের প্রশ্নই ওঠে না।”
হরতালে হতাহতের জন্যও বিরোধীদলীয় নেতাকে দায়ী করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী নাসিম।
সংলাপের বিষয়ে তিনি বলেন, “আমরা চাই সংলাপ হোক, কিন্তু প্রধানমন্ত্রীর মর্যাদার প্রশ্নে আওয়ামী লীগ ও ১৪ কোনো আপস করবে না।”

শেয়ার