কাঁঠালবাগানে দেড়শ’ বোমাসহ ৪ শিবিরকর্মী গ্রেফতার

বাংলানিউজ ॥
রাজধানীর কাঁঠালবাগান এলাকার একটি ফ্যাট থেকে ১৫৬টি তাজা বোমা, বোমা তৈরির সরঞ্জাম ও বিস্ফোরক দ্রব্যসহ ৪ শিবিরকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় সন্দেহজনক আরও ২২ জনকে আটক করেছে পুলিশ।
রোববার রাত সোয়া ১০টায় এ ঘটনা ঘটে।
গ্রেফতারকৃত হলেন- দেলোয়ার হোসেন (২৪), মো. শফিকুল ইসলাম (২৫), ফয়সাল হোসেন (২৫) ও আসলাম হোসেন (২৩)। তাদের মধ্যে দুইজন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র ও অপর দুইজনের মধ্যে একজন ভিক্টোরিয়া ইউনিভার্সিটির শিার্থী।
পরে এ ঘটনার তদন্ত উদঘাটনে অভিযান চালিয়ে ওই ভবনের অন্য ফাট থেকে আরও ১৯ জন ও ভবনের সামনে থেকে আরও তিনজনকে আটক করেছে পুলিশ। আটকদের জিজ্ঞাসাবাদের জন্য কলাবাগান থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাৎণিকভাবে তাদের নাম জানা যায়নি।
আটকরা ঢাকা বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ইসলামিক ইউনিভার্সিটি অব চিটাগংয়ের শিার্থী।
কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, গ্রেফতারকৃতরা জানিয়েছে, শিবিরের ওই মেস থেকেই গত কয়েকদিনের হরতালে কারওয়ান বাজার, ধানমন্ডি, বাংলামটর ও শাহবাগসহ বিভিন্নস্থানে ককটেল বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা করা হতো।

শেয়ার