ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত করার কাজ শেষ পর্যায়ে

nirbachon
নিজস্ব প্রতিবেদক॥ দশম জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্তের অপেক্ষায় রয়েছে ভোট কেন্দ্রের তালিকা। প্রাথমিকভাবে যাচাই বাছাই শেষে যশোরের ৬টি সংসদীয় আসনে ৮০৬টি কেন্দ্র ভোট গ্রহণের জন্য প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে তা চূড়ান্তকরণের জন্য পাঠানো হয়েছে নির্বাচন কমিশন সচিবালয়ে।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটার তালিকা তৈরির পাশাপাশি ভোট কেন্দ্র চূড়ান্ত করা হচ্ছে। যশোরের ৬টি নির্বাচনী আসনে ৮০৬টি ভোট কেন্দ্র প্রাথমিকভাবে প্রস্তুত করা হয়েছে। পূর্বে এ ৬টি আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৭৬৭টি। নতুন ৩৯টি কেন্দ্র দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য বাড়ানো হয়েছে। জেলা নির্বাচন অফিস থেকে প্রাথমিকভাবে যাচাই বাছাই শেষে ৩০ অক্টোবর ওই তালিকা নির্বাচন কমিশন সচিবালয়ে প্রেরণ করা হয়েছে। এখন তা চূড়ান্তভাবে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
যশোর-১ (শার্শা) সংসদীয় আসনে আগে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৯১টি নতুন আরও ১০টি কেন্দ্র বাড়ানো হয়েছে। যশোর-২ (ঝিকরগাছা ও চৌগাছা) আসনে ভোট কেন্দ্র ছিল ১৭৪টি নতুন বেড়েছে ১০টি। যশোর-৩ (সদর বসুন্দিয়া বাদে) ভোট কেন্দ্র আগে ছিল ১৬৩টি নতুন কেন্দ্র বেড়েছে ৬টি। যশোর-৪ (বাঘারপাড়া, অভয়নগর ও বসুন্দিয়া ইউনিয়ন) ভোট কেন্দ্র ছিল ১৩৩টি বেড়েছে ৪টি। যশোর ৫ (মণিরামপুর) ভোট কেন্দ্র আগে ছিল ১২২টি, নতুন বাড়ানো হয়েছে ১১টি এবং যশোর-৬ (কেশবপুর) ভোট কেন্দ্র আগে ছিল ৭৫টি নতুন ১টি কেন্দ্র বাড়ানো হয়েছে। প্রাথমিকভাবে যাচাই বাছাই শেষে ৮০৬টি ভোট কেন্দ্রের তালিকা নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।
এ ব্যাপারে জেলা নির্বাচনী অফিসার তারেক আহমেদ জানান, নতুন সম্ভাব্য ভোট কেন্দ্রের তালিকা সকল নির্বাচনী এলাকার উপজেলা অফিস ও নির্বাচন অফিসের নোটিশ বোর্ডে টাঙ্গিয়ে রাখা হয়েছিল। এরপর ভোটারদের অনুরোধ ও আপত্তির পর যাচাই বাছাই শেষে যশোরের ৬টি সংসদীয় আসনের জন্য প্রাথমিকভাবে ৮০৬টি কেন্দ্র প্রস্তুত করা হয়। চূড়ান্তভাবে তা প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হয়েছে। যে কোন মুহূর্তে ভোট কেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হতে পারে।

শেয়ার