বঙ্গবন্ধুর ম্যুরালে বোমা হামলা ॥ প্রতিবাদে আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিক্ষোভ

Boma
নিজস্ব প্রতিবেদক॥ যশোর শহরের বকুলতলা মোড়ে অবস্থিত দেশের সর্ববৃহৎ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বোমা হামলা করেছে জামায়াত বিএনপির ক্যাডাররা। রোববার রাত সাড়ে ৭ টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ ও ছাত্রলীগ শহরে বিক্ষোভ মিছিল করেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৭ টার দিকে একটি মোটর সাইকেলে ২জন দুর্বৃত্ত এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল লক্ষ্য করে একটি হাত বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। বোমাটি ম্যুরালের পাদদেশে বিস্ফোরিত হয়েছে। এতে ম্যুরালের কোন ক্ষয়-ক্ষতি হয়নি। খবর পেয়ে পুলিশের পাশাপাশি ও আওয়ামী লীগ ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে ছুটে যান। পুলিশ বিস্ফোরিত বোমার স্পি­ন্টারসহ আলামত উদ্ধার করেছে।
কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, ঘটনাস্থল থেকে বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করা হয়েছে। তবে বোমাটি ম্যুরালের পাদদেশে বিস্ফোরিত হওয়ায় কোন ক্ষয়-ক্ষতি হয়নি।
জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মীর জহুরুল ইসলাম বলেছেন, বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা আতংক সৃষ্টির জন্য পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে বোমা হামলা করেছে। তারা আন্দোলনের নামে সন্ত্রাস করছে। এ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তিনি।
এদিকে বোমা হামলার প্রতিবাদে রাতেই শহরে বিােভ মিছিল করে জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ। মিছিল শেষে অনুষ্ঠিত পথসভা থেকে এ হামলার জন্য জামায়াত-বিএনপির সন্ত্রাসীদেরকে দায়ী করা হয়। মিছিলে নেতৃত্ব দেন যুবলীগ নেতা তৌহিদ চাকলাদার ফন্টু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল প্রমুখ।

শেয়ার