যশোরে ৬ এমপিসহ দু’ডজন নেতা ঢাকায় ॥ ১০ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ ॥ এলাকায় নির্বাচনী আমেজ

logo
নিজস্ব প্রতিবেদক॥ যশোরের ৬ এমপিসহ দু’ডজন আওয়ামী লীগ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে তোড়জোড় শুরু করেছেন রাজধানীতে অবস্থান করছেন। রোববার মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনেই জেলার বিভিন্ন আসনে অন্তত ১১ জন প্রার্থী দলের মনোনয়ন ফরম কিনেছেন।
যশোরের ৬টি সংসদীয় আসনে মনোনয়ন পেতে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা অনেক আগে থেকেই কেন্দ্র ও মাঠ পর্যায়ে লবিং চালিয়ে আসছেন। ১০ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রির আগাম খবরে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে মনোনয়ন পত্র সংগ্রহের তোড়জোড় শুরু হয়। ফরম কিনতে দলের প্রার্থীরা হরতালের আগেই দলীয় নেতাকর্মীদের বহর নিয়ে সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।
আবার অনেকেই বিমানে করে গতকাল পৌঁছে যান ঢাকায়। আবার কেউ কেউ হরতাল শেষে দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দেয়ার জন্য কর্মীদের বিশাল বহর নিয়ে ঢাকায় যাবার উদ্যোগ নিচ্ছেন।
যশোর-৩ সদর আসন থেকে গতকাল পর্যন্ত একটি মনোনয়ন ফরম বিক্রি খবর শোনা গেছে। ফরম সংগ্রহের অপেক্ষায় রয়েছেন আরো কয়েক জন। এ আসনের সম্ভাব্য প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার হরতালের পরে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে সাংবাদিকদের জানান।
যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসন থেকে আওয়ামী লীগের ৩ জন গতকাল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা গেছে। তারা হলেন সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. আলী রায়হান ও বঙ্গবন্ধু আইন পরিষদের সাধারণ সম্পাদক এবিএম আহসানুল হক আহসান। অ্যাড, আলী রায়হান জানান তিনি গতকালই মনোনয়ন ফরম জমা দিয়েছেন । এই আসনের অন্য প্রার্থীরা দু’একদিনে মধ্যে মনোনয়ন পত্র সংগ্রহ করবেন বলে ঢাকায় অবস্থান করছেন।
যশোর-১ (শার্শা) আসনের সম্ভাব্য প্রার্থী বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন জানান আজকালের মধ্যে মনোনয়ন পত্র সংগ্রহ করবেন। আর এ জন্য তিনি ঢাকায় অবস্থা করছেন। শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার জানিয়েছেন, হরতাল শেষে বুধবার বর্তমান সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন দলীয় নেতাকর্মীদের একটি বহর নিয়ে ঢাকায় রওনা হবেন এবং মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।
বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলাই বলেন, যশোর-৪ (বাঘারপাড়া- অভয়নগর) আসনে বিকাল পর্যন্ত ২ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন । তারা হলেন কৃষক লীগের কেন্দ্রীয় সদস্য আমজাদ হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজমুল কাজল। এই আসনের সম্ভাব্য প্রার্থী অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক বাবুল বলেন, তিনি মনোনয়ন পত্র সংগ্রহের জন্য ঢাকায় অবস্থান করছেন। আজ অথবা কাল তিনি মনোনয়ন পত্র সংগ্রহ করবেন। এ ছাড়া জাতীয় সংসদের হুইপ শেখ আব্দুল ওহাব এবং সংসদ সদস্য রনজিত কুমার রায়ও এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।
যশোর-৫ (মণিরামপুর) আসনের সম্ভাব্য প্রার্থী রয়েছেন কমপক্ষে ৪ জন। তবে গতকাল কেউ মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন কিনা তা জানা যায়নি। বর্তমান সংসদ সদস্য খান টিপু সুলতান জানিয়েছেন, তিনি এখনো মনোনয়ন পত্র সংগ্রহ করেননি।
যশোর-৬ (কেশপবপুর) আসন থেকে ৩ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছে বলে জানা গেছে। কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন বলেন, শুনেছি এই আসন থেকে ৩ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তবে তিনি সোমবার মনোনয়ন কিনবেন বলে আশা প্রকাশ করেছেন। এ আসনের অপর প্রার্থী সাবেক শিক্ষা মন্ত্রী এ এস এইস কে সাদেকের পতœী ইসমত আরা সাদেক সমাজের কথাকে জানান আজ কালের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন এবং জমা দিবেন। একই কথা বলেছে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক মেয়র এস এম কামরুজ্জামান চুন্নু।
এদিকে দলীয় মনোনয়ন বিক্রি হওয়ায় যশোরের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে নির্বাচনী আমেজ। চায়ের দোকান থেকে শুরু করে বিভিন্ন সমাগমে কে দলের চূড়ান্ত মনোনয়ন পাবেন তা নিয়ে চলছে আলোচনা।

শেয়ার