দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে শিক্ষার্থীদের প্রকৃত শিায় শিতি হতে হবে ॥ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

munno
খুলনা ব্যুরো॥ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে ছাত্র-ছাত্রীদের প্রকৃত শিায় শিতি হতে হবে। ভবিষ্যতে তাদেরকেই দেশের নেতৃত্ব দিতে হবে। প্রতিমন্ত্রী শনিবার দুপুরে খুলনার রূপসা উপজেলার বেলফুলিয়া সরকারি বঙ্গবন্ধু কলেজের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও অন্যান্য স্থাপনা সমূহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, সরকার শিা খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়ে শিা প্রতিষ্ঠানের অবকাঠামোর উন্নয়ন করে যাচ্ছে। সরকার গত পাঁচ বছরে শিা প্রতিষ্ঠানের জন্য যে পরিমাণ অনুদান দিয়েছে বিগত কোন সরকার তা দেয়নি। সরকার গুণগত শিার পাশাপাশি নারী শিা বিস্তারে অত্যন্ত আন্তরিক। জাতিকে সুশিায় শিতি করতে হলে শিার কোন বিকল্প নেই।
প্রতিমন্ত্রী শিা বিকাশে এ শিা প্রতিষ্ঠানের উন্নয়নে সরকারের পাশাপাশি এলাকার শিানুরাগীদের এগিয়ে আসার আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তৃতায় করেন স্থানীয় সংসদ সদস্য ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ মোল্যা জালাল উদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি বিএল কলেজের অধ্য প্রফেসর সফিউলাহ সরদার, শিা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী একেএম ফেরদৌস এবং হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক নিমাই চন্দ্র রায়। এতে সভাপতিত্ব করেন সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্য সরদার ফেরদৌস আহম্মেদ।
এর আগে প্রতিমন্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব একাডেমির ভবনের ভিত্তিপ্রস্তর, অর্নাস ভবন, প্রশাসনিক ভবন, ভাস্কর্য, কলেজের প্রধান ফটক, শহীদ মিনার এবং কলেজের মন্দির উদ্বোধন করেন।
পরে তেরখাদা গাজীরহাট আলহাজ মোল্যা জালাল উদ্দিন কলেজের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

শেয়ার