খুলনায় ৮ম নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

06
খুলনা ব্যুরো॥ খুলনার রূপসা নদীতে শনিবার বিকেলে ঐতিহ্যবাহী ‘বাংলালিংক ৮ম খুলনা নৌকাবাইচ প্রতিযোগিতা-২০১৩’ অনুষ্ঠিত হয়। বাংলালিংকের সহযোগিতায় এর আয়োজন করে খুলনা নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র। উপভোগ্য এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে খুলনা জেলার কয়রা থেকে আগত এইচ এম আক্কাস আলীর দল ‘মেঘদূত’।
সন্ধ্যায় রূপসা সেতুর পশ্চিম প্রান্তে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেসিসি মেয়র মনিরুজ্জামান মনি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, র‌্যাব-৬ এর অধিনায়ন লে.কর্নেল এনামুল আজীজ সুমন, পুলিশ সুপার গোলাম রউফ খান, পিপিএম, বার এবং কেএমপি’র উপ-পুলিশ কমিশনার এস এম ফজলুল হক। স্বাগত বক্তৃতা করেন বাংলালিংকের রিজিওনাল হেড বাবুল হক। সভাপতিত্ব করেন নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোলা ফারুফ রশীদ। অনুষ্ঠান পরিচালনা করেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফুজ্জামান।
এ প্রতিযোগিতায় তিনটি গ্র“পে মোট ২৬টি নৌকা অংশগ্রহণ করে। ‘ছোটগ্র“প’-এ ১ম হয় কয়রা থেকে আগত ‘মেঘদূত’, ‘কালাইগ্র“প’-এ ১ম হয় মাগুরা থেকে আগত হাসান মোল্লার ‘চাঁদ’ এবং ‘টালাইগ্র“প’-এ ১ম হয় কয়রার ‘মেঘদূত’ । চ্যাম্পিয়ন হয় খুলনা জেলার কয়রা থেকে আগত এইচ এম আক্কাস আলীর দল ‘মেঘদূত’। ১নম্বর কাস্টম ঘাট থেকে রূপসা সেতু পর্যন্ত বিভিন্ন পয়েন্টে এবং নদীর দুপাশে হাজার হাজার দর্শক এ প্রতিযোগিতা উপভোগ করেন।
পরে মেয়র চ্যাম্পিয়ন এবং প্রতি গ্র“পের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী দলের মাঝে ফ্রিজ, টিভি ও বাইসাইকেল বিতরণ করেন।

শেয়ার