সোমালিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৬

Somalia
বাংলানিউজ ॥
সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এক জনপ্রিয় হোটেলের বাইরে একটি বিস্ফোরণে চার পুলিশসহ কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, হোটেলটির সামনে একটি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।
স্থানীয় সময় শুক্রবার বিকেলে মোগাদিসুর ব্যস্ত সড়কের পাশে মাকা আল-মুকারামা হোটেলের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ তাৎক্ষণিকভাবে ওই হোটেল সংলগ্ন এলাকা অবরুদ্ধ করে ফেলে বলে জানিয়েছেন পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।
২০১১ সালে মোগাদিসু শহরকে আল-কায়েদা সংযুক্ত সশস্ত্র ইসলামি জঙ্গি সংগঠন আল-শাবাব মুক্ত করে শান্তি রক্ষায় নিয়োজিত আফ্রিকা সংঘের সেনাবাহিনী। ধারণা করা হচ্ছে, তারাই এ হামলা চালিয়েছে। প্রায়ই জনবহুল শহরটি তাদের হামলার লক্ষে পরিণত হয়।
মোগাদিশুর এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, আমরা বুঝতে পারছি হোটেলটির সামনে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি দাঁড়ানো ছিল।
ওই গাড়িটিই বিস্ফোরিত হয় এতে পাশে থাকা অন্যান্য গাড়িগুলোতেও আগুন লেগে যায়।
এক প্রত্যক্ষদর্শী জানান, ঘটনাস্থলে চারটি গাড়ি ও দুইটি মোটরসাইকেলে আগুন লেগে যায়। তিনি তিন পুলিশ সদস্যের মরদেহ ঘটনাস্থল থেকে বের করে নিয়ে যেতে দেখেছেন।
তিনি বলেন, ওই বিস্ফোরণে আরও ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

শেয়ার