প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা যশোরে ভুয়া প্রশ্নপত্রসহ স্কুল ছাত্র আটক॥ ৭ দিনের জেল

arrest
নিজম্ব প্রতিবেদক॥ যশোরে প্রাথমিক শিক্ষক নিয়োগের ভুয়া প্রশ্নপত্রসহ সোহেল রানা (১৮) নামে এক যুবককে আটকের পর ৭ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে এমএম কলেজ থেকে তাকে আটকের পর দুপুরে ভ্রাম্যমাণ আদালত এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত সোহেল রানা চৌগাছা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের ইনামুল হকের ছেলে এবং চৌগাছার চাঁদপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।
সূত্র মতে, শুক্রবার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগের দিন বৃহস্পতিবার প্রশ্নপত্র ফাঁসের গুঞ্জন উঠে। এমনকি যশোরে ১০ থেকে ২০ হাজার টাকায় ওই প্রশ্নপত্র বিক্রি হয়। এমন খবর পেয়ে নড়েচড়ে বসে জেলা প্রশাসন। এমনকি বিভিন্ন কলেজের হোস্টেলে ও মেসে নজরদারি রাখা হয়। এরই অংশ হিসেবে গতকাল সকাল পৌনে ১০টার দিকে যশোর এমএম কলেজ প্রাঙ্গন থেকে সোহেল রানাকে ভুয়া প্রশ্নপত্রসহ আটক করা হয়। আটক সোহেলের দাবি, সে তার চাকরিপ্রার্থী বোনের জন্য একটি চক্রের কাছ থেকে ৩০ হাজার টাকার বিনিময়ে এ প্রশ্নপত্র সংগ্রহ করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সালাম জানান, দুপুরে এমএম কলেজে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভুয়া প্রশ্নপত্রসহ আটক সোহেল রানাকে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এ সময় যশোর এমএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ইবাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ হোসেন পনির, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার বণিক উপস্থিত ছিলেন।

শেয়ার