জানমালের নিরাপত্তা দিতেই উস্কানিদাতাদের আটক

Mannan
বাংলানিউজ ॥
গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খান বলেছেন, দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতেই সরকার উস্কানিদাতাদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে। হরতালের নামে সারাদেশে নাশকতা সৃষ্টি করতে যারা উস্কানি দিয়ে যাচ্ছে তাদের বয়কট করতে দলমত ভুলে সবাইকে এগিয়ে আসতে হবে।

শনিবার ঢাকার নবাবগঞ্জে উপজেলা সাব-রেজিষ্ট্রি অফিসের নবনির্মিত ভবন উদ্ধোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন গণপূর্ত প্রতিমন্ত্রী।

তিনি বলেন, হরতালের নামে সাধারন মানুষকে পুড়িয়ে মারার রাজনীতিতে নেমেছে বিএনপি-জামায়াত। দেশের স্বার্থে নয় বরং যুদ্ধাপরাধীদের রক্ষা করতেই এ আন্দোলনে নেমেছে তারা। তিনি বলেন, এ সরকারের মেয়াদেই যুদ্ধাপরাধীর ফাঁসির রায় কার্যকর করা হবে। দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশ বিরোধীদের রক্ষা করা যাবে না।

মান্নান খান বলেন, অযৌক্তিক হরতাল দিয়ে বিএনপি দেশের লাখ লাখ শিক্ষার্থীর ভবিষ্যত অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের দুর্ভোগের কথা তুলে ধরে তিনি বলেন, যে মূহুর্তে শিক্ষার্থীরা পরের দিন প্রস্তুতি নিচ্ছে পরীক্ষার জন্য ঠিক সেই মূহুর্তেই হরতাল ডাকছে বিএনপি-জামায়াত। তিনি বলেন, হরতালের নামে নৈরাজ্য প্রতিহত করতে আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে নেমে এলে পালানোর পথ পাবে না বিএনপি।

মান্নান খান বলেন, যেভাবে অযৌক্তিক হরতাল ডাকা হচ্ছে তাতে সাধারন মানুষ অতিষ্ঠ হয়ে ক্ষোভে রাস্তায় নেমে আসলে পরিস্থিতি আরো ভয়াবহ হয়ে যেতে পারে। সেজন্য দায়ী থাকবেন বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা দেখে বিএনপি বুঝে গেছে নির্বাচনে তাদের ভরাডুবি হবে। এ ভয়ে নির্বাচনে না এসে আন্দোলনের দিকে যাচ্ছে বিএনপি।

তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশের মানুষ আবার নৌকায় ভোট দেবে। যে কোন সময়ের তুলনায় বিগত ৫ বছরে দোহার-নবাবগঞ্জে উন্নয়ন হয়েছে সবচেয়ে বেশি এমন দাবি করে প্রতিমন্ত্রী বলেন দুই উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ, রাস্তাঘাটের উন্নয়ন, ব্রিজ কালভার্ট নির্মাণ, বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ, সরকারি ফ্লাট নির্মাণসহ উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের সময়।

প্রতিমন্ত্রী বলেন, যে কোন এলাকাকে ৫ বছরে স্বয়ংসম্পূর্ণ করা সম্ভব নয়। এর জন্য ধারাবাহিকতা দরকার। উন্নয়নের ধারাবাহিকতাকে ধরে রাখতে আসছে নির্বাচনে তিনি নৌকায় ভোট দেয়ার জন্য সবাইকে আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান সহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

শেয়ার