সিপাহী জনতার গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আলোচনা সভা ॥ জিয়া তার শাসন আমলে মুক্তিযুদ্ধের সকল অর্জনকে ধ্বংস করে দিয়েছিলেন- রবিউল আলম

7november01
নিজস্ব প্রতিবেদক॥ ঐতিহাসিক ৭ নভেম্বর সিপাহী জনতার গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে গতকাল যশোরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)এর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সন্ধ্যায় দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাসদের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা সভাপতি রবিউল আলম। প্রধান আলোচকের বক্তব্যে রবিউল আলম বলেন, ৭৫’র ৭ নভেম্বর গণঅভ্যুত্থান হয়েছিল সৈনিক ও জনতার সম্মিলিত অংশগ্রহণে। সেই দিনে সৈনিক ও জনতার উত্থাপিত দাবিকে পাশ কাটিয়ে ব্যক্তিগত ক্ষমতা কুক্ষিগত করার জন্য জেনারেল জিয়াউর রহমান নিজের এজেন্ড বাস্তবায়ন করেন। তিনি জাতিকে সামরিক শাসনের দিকে ঠেলে দেন। জিয়া তার শাসন আমলে মুক্তিযুদ্ধের সকল অর্জনকে ধ্বংস করে দিয়েছিলেন।
আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারণ সম্পাদক অশোক রায়, সহ-সভাপতি শরীফ মোহাম্মদ আমীন ও সহ-সভাপতি আহসানউল্লাহ ময়না, যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ চক্রবর্তী বুলু, জাতীয় যুবজোটের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশার মুকুল, কেশবপুর উপজেলা জাসদের সভাপতি অধ্যাপক অসীম ঘোষ, উপশহর ইউনিয়ন জাসদের নুর ইসলাম।

শেয়ার