বলিউডি নাচে মিশেল ওবামা!

mobama
সমাজের কথা ডেস্ক॥ হোয়াইট হাউসে চটুল গানের সঙ্গে বিশেষ ভঙ্গিমার বলিউডি নাচের উদ্বোধন করলেন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা।
দিওয়ালি উৎসব উপলক্ষে হোয়াইট হাউসে আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় স্কুলে পড়ুয়া ভারতীয়-মার্কিনী শিক্ষার্থীদের সঙ্গে বলিউড ভঙ্গিমায় নেচে এ নাচের জনপ্রিয়তারই প্রকাশ ঘটিয়েছেন ওবামা-পতœী মিশেল।
তার নাচ সবাইকেই বেশ অবাক করেছে। মিশেলের এ নাচের মধ্য দিয়েই প্রথম বলিউডি নাচের আসর বসে হোয়াইট হাউসে।
দিওয়ালি উপলক্ষে প্রদীপ জ্বালিয়েও উদারতার পরিচয় দেন মিশেল।
অনুষ্ঠানে তিনি বলেন, ‘প্রেসিডেন্ট বারাক ওবামা হোয়াইট হাউসে অফিস শুরু করার পর থেকে প্রতি বছর আমরা এখানে বিশেষ এ উৎসব পালন করে আসছি। এর একটা কারণও আছে।”
“আমরা যখন বলি যে, আমরা হোয়াইট হাউসকে জনগণের হাউস বানাতে চাই তখন আমরা সব মানুষকেই বোঝাই। আমরা বোঝাতে চাই যে আমরা সব সংস্কৃতি, সব ধর্মবিশ্বাস এবং ঐতিহ্যকে সম্মান করতে চাই। আর এভাবেই আমরা একজন মার্কিনী হিসাবে নিজেদের পরিচয় তুলে ধরতে চাই। দিওয়ালি এমনই একটি ঐতিহ্য।”
ভারতীয় ডিজাইনারের পোশাক পরা মিশেল ওবামা এরপর বলিউড ভঙ্গিমায় নেচে বলেন, “সময়টা চমৎকার কাটল। এই প্রথম হোয়াইট হাউসের ইস্ট রুমে আমরা বলিউডি নাচ নাচলাম।”
মজা করে তিনি বলেন, “আমি নাচতে পারি, তবে তাদের মতো ভাল নাচতে পারি না”। অবশ্য বলিউডের গানের সঙ্গে নাচার অভিজ্ঞতা মিশেলের জন্য এটিই নতুন নয় বলে জানিয়েছে এনডিটিভি।
২০১০ সালের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে ভারত সফরে গিয়ে মিশেল মুম্বাইয়ে আয়োজিত এক দিওয়ালি উৎসবে বলিউডের নাচের সঙ্গে পা মিলিয়েছিলেন।

শেয়ার