যশোর বোর্ডে জেএসসি পরীক্ষা ॥ প্রথম দিনে অনুপস্থিত সাড়ে ৪ হাজার ॥ বহিস্কার ৩

OLYMPUS DIGITAL CAMERA
নিজস্ব প্রতিবেদক॥ জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় প্রথম দিন বৃহস্পতিবার ইংরেজি প্রথম পত্রে যশোর বোর্ডে ৪ হাজার ৫৬৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ও ৩ জন শিক্ষার্থী বহিস্কার হয়েছে। সকাল ১০ টায় একযোগে শুরু হওয়া পরীক্ষায় ১ লাখ ৭০ হাজার ৩৬৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।
যশোর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক রকিবুল ইসলাম জানান, এবছর বোর্ডের অধীনে ১০ জেলার ১লাখ ৮১ হাজার শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। এরমধ্যে ইংরেজি প্রথম পত্রের পরীক্ষার্থী ছিল ১ লাখ ৭৪ হাজার ৯২৭ জন। তবে বৃহস্পতিবার পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১ লাখ ৭০ হাজার ৩৬৪ জন।
বোর্ডের অধীনে ১০ জেলার মধ্যে যশোরে সবচেয়ে বেশি সংখ্যক ৭২৭ জন ও কম সংখ্যাক নড়াইল জেলার ১৮৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়াও খুলনায় ৬৫৮ জন, মাগুরায় ২৭২ জন, ঝিনাইদহে ৫৬৩ জন, কুষ্টিয়ায় ৫৭৮ জন, মেহেরপুরে ২৭২ জন, চুয়াডাঙ্গায় ৩৪২ জন, বাগেরহাটে ৩৯৩ জন ও সাতক্ষীরা জেলায় ৫৭২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। ইংরেজী প্রথম পত্রের ৩জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এরমধ্যে মাগুরা জেলার শত্রুজিৎপুর কেন্দ্র থেকে ১ জন ও বাগেরহাটের চরকুচিয়া কেন্দ্রের ২ শিক্ষার্থী রয়েছে।

শেয়ার