মহম্মদপুরে মধুমতি নদীর ওপর সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন

nodi
মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি॥ মহম্মদপুর উপজেলা সদরে মধুমতি নদীর উপর এলাংখালী সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।গতকাল বৃহস্পতিবার বিকেলে মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট বীরেন শিকদার এ ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।
এ উপলক্ষে নদীর তিরে জাঙ্গালিয়া গ্রামে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মাগুরাজেলা প্রশাসক মাসুদ আহমদ, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা পরিষদের প্রশাসক সৈয়দ শরিফুল ইসলাম,শালিখা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শ্যামল কুমার দে ও উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান।
জানা যায়, মাগুরার মহম্মদপুর ও ফরিদপুরের বোয়ালমারি উপজেলার মাঝামাঝি অঞ্চল দিয়ে মধুমতি নদী প্রবাহিত।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘসেতু নির্মাণ প্রকল্পের আওতায় প্রায় ১০০কোটি টাকা ব্যয়ে সেতুটির নির্মাণকাজ শুরু হবে।। এর দৈর্ঘ্য ৬০০ দশমিক ৭০ মিটার, পাইল ৩৮টি, পায়ার ১১২টি ও গার্ডার ৭৫টি। তবে কবে নাগাদ কাজ শুরু হবে, টেন্ডার, কার্যাদেশ ও ঠিকাদারি প্রতিষ্ঠান এসম্পর্কে সংশ্লিষ্ট বিভাগ কোন তথ্য জানাতে পারেনি।
উল্লেখ্য, মাগুরা-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট বীরেন শিকদারের অন্যতম নির্বাচনী প্রতিশ্রুতি ছিল মধুমতি নদীর উপর ব্রীজ নির্মাণ। সেতু নির্মিত হলে রাজধানীর দূরত্ব কমে যাবে। কৃষকরা উৎপাদিত পণ্য কম সময় ও কম খরচে বিভিন্ন স্থানে সরবরাহ করতে পারবে।

শেয়ার