নভেম্বরের তৃতীয় সপ্তাহে সর্বদলীয় সরকার

বাংলানিউজ ॥
চলতি মাসের তৃতীয় সপ্তাহের শেষে অথবা চর্তুথ সপ্তাহের প্রথমে সর্বদলীয় সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।
মঙ্গলবার বেলা ১১ টায় সচিবালয়ে তার দফতরের সভাকক্ষে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
তিনি বলেন, সংসদে প্রতিনিধিত্বকারী দলগুলো থেকে এ সর্বদলীয় সরকার গঠন করা হবে। এজন্য চলতি সপ্তাহে সব মন্ত্রিপরিষদ সদস্যরা পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে জমা দেবেন। আমি নিজেও আজ পদত্যাগপত্র স্বাক্ষর করেছি।
মন্ত্রী বলেন, যারা সর্বদলীয় সরকারে থাকবেন তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পাঠাবেন না প্রধানমন্ত্রী। অন্যদের পদত্যাগগুলো রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।
যোগাযোগ মন্ত্রী বলেন, আমরা চেষ্টা করছি বিএনপিকেও আনতে। কারণ আগামী নির্বাচনে কে বিজয়ী হলো তা বড় বিষয় নয়। বড় বিষয় হচ্ছে গণতন্ত্রকে বিজয়ী করা।
গণতন্ত্র খাদে পড়লে রাজনীতিবিদরা বিপদগ্রস্ত হয় বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।
দেশের মানুষ অশান্তির আন্দোলন চায় না মন্তব্য করে বলেন, আন্দোলনের আগুনে শিশু, অর্থনীতি, ব্যবসা ও শিক্ষার্থীদের ভবিষ্যত পুড়ে যাচ্ছে। কাজেই সহিংসতা থেকে বের হয়ে আসতে হবে।
সর্বদলীয় সরকারের মন্ত্রীসভার আকার কেমন হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিষয়টি প্রধানমন্ত্রীর। আমি অনুপ্রবেশ করতে চাই না। তবে এতটুকু বলতে পারি ছোট আকারের হবে।
এর আগে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেন যোগাযোগমন্ত্রী। সমিতির নেতারা সবদপ্তরে সৃজনশীল বইয়ের লাইব্রেরি স্থাপনের অনুরোধ জানান।
এ সময় ৩০ হাজার সৃজনশীল বইয়ের তালিকা বই আকারে যোগাযোগমন্ত্রীকে উপহার দেওয়া হয়।

শেয়ার