তফসিল ঘোষণার আগেই মন্ত্রিপরিষদ পুনর্গঠন

Dipumoni
বাংলানিউজ ॥
নির্বাচন কমিশন (ইসি) তফসিল ঘোষণার আগেই মন্ত্রিপরিষদ পুনর্গঠন এবং সর্বদলীয় সরকার গঠন করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।
তিনি বলেন, এটি গঠন করবেন প্রধানমন্ত্রী। দুই একটি দল ছাড়া সবাই সর্বদলীয় সরকারে প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছে।
মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতাল বিরোধী অবস্থান কর্মসূচিতে তিনি একথা বলেন।
মন্ত্রী আরও বলেন, সর্বদলীয় সরকারের কেউ আসুক বা না আসুক নির্বচন সংবিধান অনুযায়ী সঠিক সময়ে অনুষ্ঠিত হবে। সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে শক্তিশালী করা হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনার জন্য। এছাড়া ইসিকে সব ধরনের আইনানুগ সহযোগিতা করবে সরকার।
খালেদা জিয়াকে সংলাপের আমন্ত্রণ দেওয়া আছে। তিনি সময় করতে পারলেই সংলাপ হবে। তবে সংলাপ ও সহিংসতা এক সঙ্গে চলতে পারে না।
তিনি বলেন, এগুলো পরস্পর সাংঘর্ষিক।
তিনি আরও বলেন, আমরা সংসদে ৯০ ভাগ আসন পেয়েও সর্বদলীয় সরকার গঠনের উদারতা দেখিয়েছি।
হরতাল প্রসঙ্গে তিনি বলেন, বিরোধী দলের ডাকা অবৈধ হরতাল দেশের মানুষ দেখেছে। সহিংসতা করে জরগণকে আটকে রাখার চেষ্টা করলেও মানুষ স্বতঃস্ফূর্তভাবে তাদের দৈনন্দিন কাজ চালিয়ে যাচ্ছেন।
তবে হরতালে বাংলাদেশের ২১ লাখ শিক্ষার্থীর ব্যাপক ক্ষতি হচ্ছে এবং দিন মজুররাও আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। হরতাল দিয়ে যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্র সফল হবে না বলে মন্তব্য করেন তিনি।
বিরোধী দলকে সহিংসতা বন্ধ করে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, আমার আশা তারা এই নির্বাচনে অংশ নেবেন।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।

শেয়ার