কালীগঞ্জে ট্রেন লাইন আগুন মহেশপুরে ককটেল বিস্ফোরণ, মিছিল সমাবেশ

Hartal Pic-2
নিজস্ব প্রতিবেদক, কালীগঞ্জ॥ ঝিনাইদহের কালীগঞ্জে ৬০ ঘন্টা হরতালের প্রথমদিনে থানা বিএনপি মোবারকগঞ্জ ট্রেন লাইনের উপর টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সমাবেশ করে। গতকাল সোমবার সকাল ৭টার দিকে বাবরা রেলস্টেশনের নিকট এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় হরতালের সমর্থনে সমাবেশে বক্তব্য জেলা ছাত্রদলের যুগ্ন আহবায়ক ইলিয়াস রহমান মিঠু, পৌর যুবদলের আহবায়ক কাউন্সিলর আনোয়ার হোসেন প্রমুখ। এছাড়া বিএনপির হামিদুল ইসলাম হামিদ গ্রুপ হরতালের সমর্থনে শহরে বিক্ষোভ মিছিল করে। সকাল ১১টায় মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাটচাঁদনী মোড়ে হামিদুল ইসলাম হামিদ এর সভাপতিত্বে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। সমাবেশের বক্তব্য রাখেন, ১৮ দলীয় সংগ্রাম কমিটির আহবায়ক আলহাজ্ব মাহবুবার রহমান, যুগ্ন-আহবায়ক রেজাউল ইসলাম মাস্টার, আনোয়ারুল ইসলাম রবি, গোলাম রব্বানী, উপজেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহবুবার রহমান মিলন, পৌর ছাত্রদলের আহবায়ক মঞ্জুরুল হক খোকা প্রমুখ।
এছাড়া জেলা শহরের আরাপপুরে সকাল সাড়ে ৭টার দিকে পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাসের নেতৃত্বে পুলিশের বাধা উপেক্ষা করে করে দুই শতাধিক দলীয় নেতা মিছিল ও সমাবেশ করে। সকাল ৮টার দিকে শহরের পোষ্ট অফিস মোড়ে শ্রমিক দল একটি মিছিল বের করে। এ সময় জেলা শ্রমিক দলের সহসভাপতি মনোয়ার হোসেনসহ দু’জনকে আটক করে পুলিশ। একই সময় ঝিনাইদহ সদর হাসপাতালের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করে ইসলামী ছাত্র শিবির।
এদিকে কালিগঞ্জ রেল লাইনে টায়ার জ্বালিয়ে হরতালের সর্মথনে বিক্ষোভ করেছে বিএনপিসহ ১৮ দলীয় জোট। জেলা শহরের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দুরপাল্লার যানবাহন চলাচল করছেনা। জনজীবন স¤পূর্ণ অচল হয়ে পড়েছে। গুরত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
অপরদিকে মহেশপুর থানার ওসি আকরাম হোসেন জানান, মহেশপুর শহরে হরতাল চলাকালীন সময়ে সকাল ১০টার দিকে ১৮ দলের পক্ষ থেকে হরতালের স্বপক্ষে মিছিল বের করা হয়। এ সময় ১৪ দলের পক্ষ থেকে পাল্টা আর একটি মিছিল বের করে। উভয় মিছিলকারীদের মধ্যে পৌরসভা মোড়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় একটি ককটেলের বিষ্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জেলা প্রশাসক শফিকুল ইসলাম জানান।

শেয়ার