যশোরে দলীয় কোন্দলে গুলিবিদ্ধ বিএনপি নেতা মতলেব হত্যা প্রচেষ্টাকারীরা গ্রেফতার হয়নি

নিজস্ব প্রতিবেদক॥ অভ্যন্তরীণ কোন্দলের জেরে গুলিবিদ্ধ হয়েছে যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল মতলেব বিশ্বাস।১৮ দলীয় জোটের ডাকা ২৭অক্টোবর হরতালের দিন নাশকতার জন্য সংগঠন থেকে প্রাপ্ত টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বে তিনি পরিকল্পিত হামলার শিকার হন। ভাগের টাকা না পেয়ে তার দলের ক্যাডাররা তাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে। কিন্তু গত তিন দিনেও তার হত্যা প্রচেষ্টাকারীরা গ্রেফতার না হওয়ায় ইছালীর সাধারণ মানুষ যেমন অসন্তুষ্ট তেমনি দলের অভ্যন্তরীণ কোন্দল চরম পর্যায়ে পৌঁছিয়েছে।
গত শুক্রবার রাতে সদর উপজেলার মনোহরপুর বাজার থেকে নিজ বাড়ি ফেরার পথে দলীয় সন্ত্রাসীরা বিএনপি নেতা আব্দুল মতলেব বিশ্বাসকে গুলি করে হত্যার চেষ্টা চালায়। ইছালী পুলিশ ক্যাম্পের কাছে জনৈক ঈমান আলীর বাড়ির সামনে বাংদাপাড়ে পৌঁছালে তাকে হত্যার চেষ্টা চালানো হয়। সন্ত্রাসীরা দুটি মোটরসাইকেলে এসে তাকে ল্য করে ৩ রাউন্ড গুলি ছোড়ে। গুলিবিদ্ধ হয়ে তিনি গুরুতর আহত হন। একটি গুলি তার বাম পায়ে লাগলে হাড় ভেঙে যায়। পেটে একটি গুলিবিদ্ধ হয়। ওই রাতেই তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি আশংকামুক্ত বলে জানা গেছে।
মতলেব বিশ্বাস নিজ দলের সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়েছে বলে তার নিকটজনেরা দাবি করেছেন। একটি সূত্র মতে, ২৭ ২৮, ও ২৯ অক্টোবর হরতালে নাশকতা করতে দলের কাছ থেকে কিছু টাকা যায় মতলেব বিশ্বাসের কাছে। কিন্তু এই টাকার ভাগ চায় বিএনপি নেতা ফকের আলী। এ নিয়ে দ্বন্দ্ব দেখা দেয় মতলেব বিশ্বাসের সাথে। এর জের ধরে এ হামলার ঘটনা ঘটে বলে তার দলের কয়েকজন নেতা জানিয়েছেন। অন্যদিকে ঘটনার তিন দিন পার হয়ে গেলেও পুলিশ ঘটনার সাথে জড়িতদের এখনো আটক করতে পারেনি। দলের লোকজন এঘটনার সাথে জড়িত থাকার কারণে একটি পক্ষ আসামি ধরতে পুলিশকে নিষেধ করছে বলে কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে।

শেয়ার