আলোচনার পথ খোলা – প্রধানমন্ত্রী

Shekhasina
সমাজের কথা ডেস্ক॥ হরতাল না করার ঘোষণা দিয়ে সংলাপে অংশ নিতে বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার সোহরাওয়ার্দী উদ্যোনের সমাবেশে তিনি বিরোধীদলীয় নেতাকে উদ্দেশ্যে করে বলেন, “আমার আহ্বানে সাড়া দিলেন না, দেশকে ধ্বংসের পথে নিতে চান? ছোট ছোট শিশুদের তি করবেন না। হরতাল প্রত্যাহার করুন। আলোচনার পথ খোলা।
“জাতির কাছে প্রতিজ্ঞা করতে হবে, হরতাল দিয়ে জানমালের তি করবেন না।”
জেএসডি পরীার্থীদের কথা চিন্তা করে হরতাল প্রত্যাহারের অনুরোধ জানানোর পাশাপাশি আওয়ামী লীগ সভানেত্রী বলেন, “বিএনপি নেত্রীকে বলব,যুদ্ধাপরাধীদের বাঁচাতে যতই হরতাল করুন, বাঁচাতে পারবেন না।”
“সময়মতো নির্বাচন হবে,” জানিয়ে সেই নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে মতায় রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।
বিরোধীদলীয় নেতার সঙ্গে ফোনালাপের বিষয়ে তিনি বলেন, “আমি অনেক ধৈর্যের পরিচয় দিয়েছি। উনি বললেন, ১৫ অগাস্ট জন্মদিন ‘করবেনই’, ‘কেক কাটবেনই’।
“মানসিক বিকৃতি রয়েছে তার। আমি তাকে বলব, দেশকে ধ্বংসের পথে নেবেন না।”
বিরোধী দলের নির্দলীয় সরকারের দাবির বিষয়ে শেখ হাসিনা বলেন, “ উনি (খালেদা জিয়া) আবার একই জিনিস আনতে চান? কোন সাধে? উনাকে যে জেলে দেবে না, তার গ্যারন্টি কী?”
হরতালে জনমাল রায় সবাইকে সজাগ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “এলাকায় এলাকায় সন্ত্রাসবিরোধী কমিটি আছে। হরতালে যাতে জনমাল তি যাতে না হয়, সে বিষয়ে সজাগ থাকবেন।”

শেয়ার