শাহরুখের অজানা দশ খবর

Sahruk
বাংলানিউজ ॥
নভেম্বর বলিউড বাদশা শাহরুখ খানের জন্মদিন। এ দিন ৪৭ পেরিয়ে ৪৮ এ পা রাখলেন তিনি। জন্মদিন উপলক্ষে শাহরুখ খানের কিছু অজানা খবর প্রকাশ করা হলো পাঠকের জন্য।

১. স্কুলে পড়াকালীন সময়ে হিন্দি বিষয়ে ভালো করতেন না শাহরুখ খান। পরীক্ষায় পাস করবেন কি না এ নিয়ে উদ্বিগ্ন ছিলেন তার মা। একবার শাহরুখের মা তাকে বলেন, পরীক্ষায় পাস করলে সিনেমা দেখাতে নিয়ে যাবেন। ছোটবেলা থেকে সিনেমা পাগল শাহরুখ মায়ের দেয়া প্রস্তাবে সাড়া দেন। শুরু করেন তুমুল পড়াশোনা। সফলও হন একদম সিনেম্যাটিক কায়দায়।

২. চলচ্চিত্র তারকা হওয়ার আগে, নয়াদিল্লির দাড়িয়াগঞ্জে একটি রেস্টুরেন্ট চালাতেন শাহরুখ খান।

৩. সিনেমার প্রয়োজনে সাগরেও নামেন শাহরুখ। কিন্তু বাস্তব জীবনে সাঁতার নিয়ে তার ধারণা সুখকর নয়। শাহরুখ মনে করেন তিনি ভালো সাঁতারু নন। সম্ভবত এ কারণেই মানুষের সামনে সাঁতার কাটতে চান না শাহরুখ। এতে নাকি বিব্রত বোধ লাগে তার।

৪. শুধু সাঁতার না, আরো একটা বিষয়ে অনভিজ্ঞ শাহরুখ। ঘোড়ায় চড়তে দারুণ ভয় পান এই বলিউড তারকা। আরো চমৎকৃত হওয়ার মত খবর হল- আইসক্রিম পছন্দ করেন না তিনি।

৫. শাহরুখ তার বিয়ের আংটি পরেছেন ডান হাতে। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন প্রতি রাতে তার পায়জামা থাকে মসৃণ আয়রন করা। শাহরুখের মতে `স্বপ্নে যে কে আসবে তা তো জানি না`।

৬. শাহরুখের প্রথম আয় ছিল ৫০ রুপি। নয়াদিল্লিতে পংকজ উদাসের একটি কনসার্টে দর্শকদের ব্যবস্থাপনা কাজ করে এ রুপি আয় করেন তিনি। তার পর এই আয় দিয়ে আগ্রায় গিয়ে তাজমহল দেখেন।

৭. শাহরুখ খানের প্রথম নাম শাহ রুখ। যার অর্থ বাদশার মুখ। যদিও পারিবারিকভাবে তার নাম রাখা হয়েছিল শাহরুক। ইংরেজিতে Shahruck । বলিউড বাদশার পছন্দ অবশ্য শাহ রুখ।

৮. শাহরুখ খান একজন চেইন স্মোকার। দিনে অন্তত দুই প্যাকেট সিগারেট দরকার হয় তার।

৯. শাহরুখ এবং তার বড় ছেলে আরিয়ান ডব্লিউ ডব্লিউ ই রেসলিংয়ের খুব ভক্ত।

১০. সংখ্যায় কুসংস্কার আছে শাহরুখের। তার সব গাড়ির রেজিস্ট্রেশন নম্বর রেখেছেন ৫৫৫। শাহরুখের বিশ্বাস সংখ্যা তার সৌভাগ্য বয়ে আনে।

শেয়ার