যশোর কালেক্টরেট পার্কে ওয়াই-ফাই চালু

wifi
নিজস্ব প্রতিবেদক॥ যশোর কালেক্টরেট পার্কে সর্বসাধারণের জন্য বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সেবা চালু করা হয়েছে। বুধবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এই ইন্টারনেট সেবা উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।
জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সচিব নজরুল ইসলাম খান বলেন, কালেক্টরেট পার্কে ওয়াইফাই সেবা চালুর মধ্যদিয়ে নবদিগন্তের উন্মোচন হলো । পর্যায়ক্রমমে বাসস্ট্যান্ড ও রেলস্টেশনে ওয়াইফাই চালু করা দরকার। মানুষ চলার পথে ইন্টারনেটে নানা কাজ করতে পারবে। উন্নত বিশ্বে বিমানে এ সেবা চালু আছে। নেপালের মত দেশে চায়ের দোকানেও ওয়াইফাই সেবা চালু আছে। আমরা তাদের চেয়ে অনেক ক্ষেত্রেই এগিয়ে আছি, একদিন চায়ের দোকানে ওয়াইফাই সেবা চালু করতে চাই।
তিনি আরও বলেন, যশোরের হাইটেক পার্কের নির্মাণ কাজ পুরোদমে চলছে। এদেশের নাগরিকদের বিশ্বমানের নাগরিক করে তোলা হবে। ইতোমধ্যে ভিডিও আর্নিং এন্ড লানিং প্রশিক্ষণ, ভিডিও এডিটিং প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে যশোরের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
যশোর কালেক্টরেট পার্ক আগে নিয়াজ পার্ক নামে পরিচিত ছিল। এটি দীর্ঘদিন ধরে পতিত ছিল। গত বছরের শেষের দিকে যশোর পৌরসভার অর্থায়নে পার্ক সংষ্কার করে নাম পরিবর্তন করা হয়। এরপর চলতি বছরের পহেলা জানুয়ারি কালেক্টরেট পার্ক হিসেবে উদ্বোধন করা হয়। আজ সেই পার্কের দর্শনার্থীদের বিনামূল্যে ইন্টারনেট সুবিধা প্রদানের জন্য যশোর পৌরসভার অর্থায়নে ওয়াইফাই সেবা চালু করা হলো।

শেয়ার