দুর্বৃত্ত গড়ার কারিগর সমাজের কাগজ

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে চিহ্নিত চোরাকারবারীর হোতা অলোক অধিকারীর প্রকাশিত সমাজের কাগজ পত্রিকাটি দুর্বৃত্ত গড়ার কারিগর হিসেবে কাজ করছে। সাংবাদিক নামে ডজন খানেক দুর্বৃত্তকে তারা হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন তিনি। তারা মাদক ব্যবসার সাথেও জড়িত। এছাড়া বিএনপি নেতা তরিকুল ইসলামের লোকসমাজ পত্রিকাও মনগড়া সংবাদ ছেপে জনগণকে বিভ্রান্ত করে যাচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যশোরের চিহ্নিত হুন্ডি ব্যবসায়ী ও চোরাকারবারীর হোতা অলোক অধিকারী তার ব্যবসাকে আঁড়াল করতে সমাজের কাগজ নামে একটি পত্রিকা চালু করে। এরপর শহরের বিতর্কিতদের দিয়ে পত্রিকাটি প্রকাশ করছেন। বর্তমানে পত্রিকায় সাথে সংযুক্ত আছে একজন দুর্বৃত্ত। তারা শহরময় দাঁপিয়ে বেড়াচ্ছে। মাদক ব্যবসায়ী ও চোরাকারবারীর সাথে নিজেরা জড়িত থাকলেও চাঁদা তুলছে অপর মাদক ব্যবসায়ীদের কাছ থেকে। এছাড়া নিরীহ মানুষকে নানাভাবে ব্লাক মেইল করছে।
চাঁদা না দিলে তারা মনগড়া সংবাদ পরিবেশন করে থাকে। এতে সাধারণ মানুষ তাদের কাছে জিম্মি হয়ে গেছে।
সম্প্রতি পত্রিকাটির সাংবাদিক শেখ সেলিম ফেনসিডিলসহ কোতোয়ালি থানা পুলিশের হাতে আটক হয়। পরে বেশ কিছুদিন জেল খাটার পর বেরিয়ে সে আবার মাদক ব্যবসা শুরু করেছে। সে মোল্লাপাড়া, বারান্দিপাড়া, রায়পাড়া, ষষ্ঠীতলার অন্যান্য মাদক ব্যবসায়ীর কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় করে থাকে। তাকে সব অপকর্মের সহযোগিতা করে প্রকাশক অলোক অধিকারী। এছাড়া পত্রিকাটির ফটো সাংবাদিক দাউদ ইব্রাহিম পাসপোর্ট অফিসে দালালী করে। সে চোরাকারবারের সাথে জড়িত। অপর ফটো সাংবাদিক বিপুল শহরের চিহ্নিত দুর্বৃত্ত। সে অপরাধ জগতের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। অপরদিকে, বর্তমানে সাংবাদিকতার সাইনবোর্ড ব্যবহার করে। মোটরসাইকেলের সামনে সাংবাদিক লাগিয়ে সে শহরময় দাপিয়ে বেড়ায়। কিছুদিন আগে পত্রিকাটির সাংবাদিক শেখ সেলিমকে নিয়ে সমাজের কথায় একটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে তারা। গতকাল তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। সমাজের কথার সাংবাদিক লাবুয়াল হক রিপন পেশাগত দায়িত্ব পালনকালে হরতাল জামায়াত-বিএনপির হামলার শিকার হলে তারা উল্টো তাকে মাদক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা তোলাসহ নানা অভিযোগ তুলে সংবাদ পরিবেশন করেছে।
অপরদিকে বিএনপি নেতার মালিকানাধীন লোকসমাজ পত্রিকাও একের পর এক মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত অব্যাহত রেখেছে।
রোববার হরতালে বিএনপি ও জামায়াত শহরে নৈরাজ্য সৃষ্টি করলেও তার দায় আওয়ামী লীগের উপর চাপিয়েছে। এছাড়া সমাজের কথার সাংবাদিককে নিয়ে মনগড়া সংবাদ প্রকাশ করেছে তারা।

শেয়ার