হরতালের প্রভাব পড়েনি বেনাপোলে ॥ আমদানি-রফতানি স্বাভাবিক

benapol port
বেনাপোল (যশোর) প্রতিনিধি॥ দেশব্যাপী বিএনপিসহ সমমনা ১৮দলের ডাকা হরতালে স্থলবন্দর বেনাপোলে কোন প্রভাব পড়েনি। আমদানি-রপ্তানি বাণিজ্যসহ কাস্টম ও বন্দরের কার্যক্রম চলেছে স্বাভাবিক। হরতালের মধ্যে বেনাপোল-পেট্রাপোল স্থলপথে দুই দেশের মধ্যে ২শতাধিক পণ্যবাহী ট্রাক যাতায়াত করেছে। খুলনা-বেনাপোলের মধ্যে যাত্রীবাহী কমিউটার ট্রেন চলাচল করেছে। ব্যাংক, বীমা শিা প্রতিষ্ঠানসহ অফিস আদালত খোলা রয়েছে। বন্দরে কার্যক্রম চলেছে পুরোদমে। হ্যান্ডলিং শ্রমিকরা বন্দর অভ্যন্তরে দিনভর পণ্য লোড আনলোড কাজে কর্মব্যস্ত রয়েছে। হরতালের পে বিপে কাউকে পিকেটিং করতে দেখা যায়নি।
বেনাপোল পোর্ট থানার ওসি কাইয়ুম জানান, হরতালে বেনাপোল বন্দরসহ শার্শা উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
বেনাপোল কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার ফাইজুর রহমান জানান, হরতালে বেনাপোল কাস্টম হাউজ ও চেকপোস্ট কার্গো শাখায় কাজ চলছে। হরতালে ব্যাংক খোলা থাকায় রাজস্ব আদায়ে কোন প্রভাব পড়েনি। কাস্টম কর্মকর্তা ও কিয়ারিং এজেন্টরা স্বাভাবিক কাজকর্ম করছে। সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিকভাবে চলছে।
বেনাপোল স্থলবন্দর কর্তৃপরে পরিচালক (ট্রাফিক) আব্দুল আউয়াল হাওলাদার জানান, হরতালে বন্দরে কোন প্রভাব পড়েনি। সকাল থেকে ভারত থেকে আসা আমদানিকৃত ট্রাক থেকে পণ্য আনলোড ও বাংলাদেশি ট্রাকে পণ্য লোড অব্যাহত আছে। কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে এ কারনে বন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি কামরুজ্জামান জানান, ভারত-বাংলাদেশ পাস পোর্টযাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

শেয়ার