সবদলের অংশগ্রহণে নির্বাচন করতে সরকার বদ্ধপরিকর : স্বরাষ্ট্রমন্ত্রী

alomgir
খুলনা ব্যুরো॥ স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, অবাধ, নিরপে ও সবদলের অংশগ্রহণে সাংবিধানিকভাবেই নির্বাচন করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। সাংবিধানিকভাবে অনুষ্ঠিত নির্বাচন কোন গোষ্ঠী বা দল বন্ধ করতে পারবে না।
মন্ত্রী রোববার দুপুরে খুলনার লবণচরায় র‌্যাব-৬ এর ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
মন্ত্রী বলেন, গণতন্ত্রের মাধ্যমে রাষ্ট্রের নিরাপত্তা রা করা সম্ভব। অগণতান্ত্রিক সরকার বারবার মতায় এসে দেশকে অর্থনৈতিকভাবে পিছিয়ে দিয়েছে। তিনি আরও বলেন, র‌্যাব বাংলাদেশে অপরাধীদের জন্য ভীতিকর বাহিনী ও সাধারণ জণগণের নিকট নিরাপত্তার প্রতীক হিসেবে আবির্র্ভূত হয়েছে। দেশের আইন-শৃঙ্খলা বিঘœকারীদের রাষ্ট্রের সকল শক্তি দিয়ে মোকাবেলা করা হবে। তিনি বলেন, এ সরকারের আমলে সংঘটিত গুরুতর অপরাধ হত্যা, ধর্ষণ, ডাকাতি অনেকাংশে কমে এসেছে। নারী ও শিশু নির্যাতন বিগত সরকারের তুলনায় কমেছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা-১ আসনের সংসদ সদস্য ননী গোপাল মন্ডল এবং র‌্যাব ফোর্সেস মাহাপরিচালক মোখলেছুর রহমান।
বিশেষ অতিথির বক্তৃতায় শ্রম প্রতিমন্ত্রী বলেন, দেশে শান্তি স্থাপনের ল্েয জঙ্গীবাদ-সন্ত্রাসবাদ নির্মূলে র‌্যাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সরকার তার নির্বাচনী ওয়াদার অধিকাংশই বাস্তবায়ন করেছে।
উল্লেখ্য, আট দশমিক পাঁচ একর জমির ওপর এ ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১২ কোটি ৭৫ লাখ টাকা। এর ভিত্তি প্রস্তর করা হয়েছিল ২০১১ সালের ১৬ মার্চে। র‌্যাব-৬ দেশের দণি-পশ্চিমাঞ্চলের ৯টি জেলা যথাক্রমে খুলনা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, সাতীরা ও বাগেরহাট-এ সার্বিক কর্মকান্ড পরিচালনা করছে।

শেয়ার