মিশরে সন্ত্রাসী হামলায় নিহত ৩ পুলিশ

mishor
বাংলানিউজ॥
মিশরের একটি তল্লাসি চৌকিতে অতর্কিত হামলায় চালিয়ে তিন পুলিশ সদস্যকে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার মানসুরার নীল ডেল্টা শহর এলাকায় এ হামলার ঘটনা ঘটেছে। হামলার দায় এ পর্যন্ত কেউ স্বীকার করেনি।

নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, একটি গাড়িতে করে তিনজন এবং একটি মোটরসাইকেলে একজন হঠাৎ এসে পুলিশ সদস্যদের ওপর গুলি চালায়।

মিশরে গত জুলাই মাসে প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর সহিংসতায় শত শত লোক নিহত হয়েছে। প্রায় পুলিশকে লক্ষ্য করে হামলা চালানো হয়। গত আগস্টে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা ঘটে। সিনাই উপদ্বীপে সন্দেহভাজন জঙ্গিদের ওই হামলায় কমপক্ষে ২৪ জন নিহত হয়।

নির্বাচিত হওয়অর ১৩ মাসের মাথায় মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে শত শত ইসলামপন্থি সমর্থক নিহত হয়েছে। সেনা সমর্থিত অন্তর্র্বতী সরকার এসব হামলার জন্য মুরসি সমর্থকদের দায়ী করে আসছে।

কিন্তু সিনাইভিত্তিক জঙ্গি ও ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের সমর্থকদের মধ্যে কোনো পার্থক্যের সীমারেখা টানে না সরকার।

সোমবারের হামলার পর তল্লাসি অভিযান চালাচ্ছে পুলিশ। কিন্তু এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, গত আগস্টের পর থেকে মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর দুই হাজারের বেশি মুরসির মুসলিম ব্রাদারহুড সমর্থক গ্রেফতার করা হয়েছে। মুরসিসহ তার দলের শীর্ষ নেতারাও রয়েছেন গ্রেফতার।

ক্ষমতা থাকাকালে বিরোধীদের হত্যায় উস্কানি দেওয়ার জন্য আগামী সপ্তাহ থেকে মুরসি ও ব্রাদারহুডের নেতাদের বিরুদ্ধে বিচার শুরু হওয়ার কথা রয়েছে।

শেয়ার