যশোর আড়াইশ’ শয্যা হাসপাতাল গত এক বছরে আড়াই লক্ষাধিক রোগীর চিকিৎসা গ্রহণ

Hospital
নিজস্ব প্রতিবেদক॥ যশোর আড়াইশ’ শয্যা হাসপাতাল থেকে গত এক বছরে বহিঃবিভাগ থেকে ২ লাখ ৬২ হাজার রোগী চিকিৎসা নিয়েছেন। এসময় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৪৩ হাজার ৯৮০ জন। অপারশেন করা হয়েছে ৬ হাজার ২৮৮ জন রোগীর। আর করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে চিকিৎসা গ্রহণ করেছেন ৩৬৯ জন রোগী। ওই সময়ে এই হাসপাতালে মারা গেছেন ২ হাজার ১৯ জন রোগী।
শনিবার দুপুরে যশোর আড়াইশ’ শয্যা হাসপাতালের কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এই তথ্য তুলে ধরা হয়। হাসপাতালের নবাগত ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. ইয়াকুব আলী মোল্লার যোগদান উপলে এই মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।
নবাগত ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ইয়াকুব আলী মোল্লা আরবান মডেল হাসপাতালের আদলে যশোর হাসপাতাল গড়ে তোলার ঘোষণা দেন। যেখানে আধুনিক অপারেশন থিয়েটারসহ পোস্ট অপারেটিভ ওয়ার্ড থাকবে। রোগীদের সুবিধার্থে হাসপাতালের মধ্যে ফার্মেসি ও ক্যান্টিন স্থাপন করা হবে।
মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসপাতালের সাবেক ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সালাউদ্দিন আহমদ, সহকারী পরিচালক শ্যামল কৃঞ্চ সাহা, আবাসিক মেডিকেল অফিসার কামরুল ইসলাম বেনু, যশোর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. রবিউল ইসলাম, অর্থপেডিক বিশেষজ্ঞ শামসুল আরেফিন ও আবদুর রউফ, চু বিশেষজ্ঞ হিমাদ্রি শেখর, সার্জারি বিশেষজ্ঞ এনকে আলম, দন্ত বিশেষজ্ঞ শামিম আহমেদ প্রমুখ।
হাসপাতালের সাবেক ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক সালাউদ্দিন আহমদ তার সময়ের বিভিন্ন কর্মকাণ্ডের পাশাপাশি হাসপাতালের কিছু সমস্যার কথাও তুলে ধরেন। এর মধ্যে হাসপাতাল চত্বরে দালালদের তৎপরতা, নেশাখোরদের অবাধ যতায়াত, হাসপাতাল চত্বরে অবৈধ পার্কিং ও গবাদি পশুর বিচরণ। বিদায়ী ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক জানান, গত এক বছরে হাসপাতাল থেকে ৬৮ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।
অনুষ্ঠানে সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য দেন, প্রেসকাব যশোরের সভাপতি মিজানুর রহমান তোতা, সহ-সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবীর, কবি ও সাংবাদিক ফখরে আলম, প্রেসকাবের সাবেক সম্পাদক ও সমকালের স্টাফ রিপোর্টার তৌহিদুর রহমান, জেইউজে’র সাবেক সভাপতি দৈনিক যুগান্তরের যশোর ব্যুরোপ্রধান কিরণ সাহা, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, বিটিবির জেলা প্রতিনিধি ও সমাজের কথার নির্বাহী সম্পাদক ওহাবুজ্জামান ঝন্টু, লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, সত্যপাঠের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল ওয়াহাব মুকুল, সাংবাদিক বিএম আসাদ প্রমুখ।

শেয়ার