পাটনায় মোদির সমাবেশস্থলে বিস্ফোরণ

modi
বাংলানিউজ ॥
ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের রাজধানী পাটনায় নরেন্দ্র মোদির সমাবেশস্থল গান্ধী ময়দান ও এর আশপাশে দফায় দফায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসব পৃথক বিস্ফোরণে একজন নিহত ও ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া, সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।
সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, রোববার বিকেলে ঐতিহাসিক গান্ধী ময়দানে ভাষণ দিতে ইতোমধ্যেই আকাশপথে পাটনায় পৌঁছেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষ নেতা ও আসন্ন জাতীয় নির্বাচনের প্রধানমন্ত্রী প্রার্থী মোদি।
বিজেপি নেতা রাজিব প্রতাপ রুদি জানান, রাজ্যের ইতিহাসে এবার সবচেয়ে বড় সমাবেশের আয়োজন সম্পন্ন করেছেন তারা। রোববার সকাল থেকেই সমাবেশস্থল গান্ধী ময়দান লোকে লোকারণ্য হয়ে উঠেছে।
এই নিন্দনীয় বিস্ফোরণের পরও মোদি সমাবেশে বক্তব্য রাখবেন বলে জানান রাজিব প্রতাপ। এছাড়া, ইতোমধ্যে সমাবেশে বিজেপির শীর্ষ নেতা রাজনাথ সিং বক্তব্য রেখেছেন বলে জানিয়েছেন সংবাদ মাধ্যমগুলোর প্রতিনিধিরা।
ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, বিজেপি ও বিরোধী দলের কর্মীদের আনাগোনা বাড়তে থাকার মধ্য দিয়ে হঠাৎ করে রোববার সকাল ও দুপুরের দিকে গান্ধী ময়দান ও এর আশপাশে ৫টি বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে লোকজন আতঙ্কিত হয়ে দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে।
জানা যায়, প্রথমে সকালের দিকে পাটনার রেলওয়ে স্টেশনের একটি প্লাটফর্মে বিস্ফোরণ ঘটানো হয়। রেলওয়ে স্টেশনের ১০ নং প্লাটফর্মের এই বিস্ফোরণেই একজন নিহত হয়েছে বলে জানান স্থানীয় পুলিশের এসএসপি মনু মেহরাজ।
এরপর গান্ধী ময়দানের পূর্ব পার্শ্বে এলপিস্টন সিনেমা হলের কাছে আরেকটি বিস্ফোরণ ঘটানো হয়। অপর তিনটি বিস্ফোরণ সমাবেশস্থলেই ঘটানো হয়েছে বলে জানা গেছে। এসব পৃথক বিস্ফোরণের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়।

শেয়ার