কুমড়োয় চড়ে সমুদ্রযাত্রার চেষ্টা

Kumra
সমাজের কথা ডেস্ক॥ এবার বিশালাকার একটি কুমড়ায় চড়ে বিশ্বের সবচেয়ে ব্যস্ত সামুদ্রিক খাল বলে পরিচিত ব্রিটেনের সোলেন্ট পার হওয়ার ঘোষণা দিয়েছেন দিমিত্রি গ্যালিটজিন নামে এক ব্যক্তি। তাকে এই কুমড়ো নৌকা বানাতে সাহায্য করেছিলেন পোর্টসমাউথের সামুদ্রিক উদ্যোক্তা জনি বয়েস।

জানা যায়, দিমিত্রি গ্যালিটজিন একজন সমকালীন চিত্রশিল্পী। এর আগে তার কোনো সমুদ্র যাত্রার অভিজ্ঞতা নেই। কিন্তু তারপরও কেবল মাত্র জনি বয়েসের সাহায্য ও উৎসাহে তিনি কুমড়ো চড়ে সমুদ্রে নামতে চেয়েছেন।

স্থানীয় পত্র পত্রিকা জানায়, দিমিত্রি তার কুমড়ো নৌকাটির মধ্যে জলে চলাচলের উপযোগি একটি মটর লাগিয়েছিলেন। যার মাধ্যমে জলে এক থেকে দুই নট পর্যন্ত গতি তোলা সম্ভব।

নিজের এই চেষ্টা সম্পর্কে দিমিত্রি বলেন, ‘কুমড়োটির ওজন ছিল ৫০০ কেজি। সাধারণত এত বিশালাকার কুমড়োর চামড়া মোটা হওয়ার কারণে এটিতে পানি ঢোকার সম্ভাবনা নেই। এছাড়া ওটার চারপাশে আমি পোতলা কাঠের তক্তা লাগিয়ে নিয়েছি। তবে আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে সোলেন্টের বড় বড় শক্তিশালী ঢেউ।’

উল্লেখ্য, সম্প্রতি দিমিত্রি কুমড়ো দিয়ে আরেকটি বিশ্ব রেকর্ডও করেছেন। তিনি কুমড়োর মধ্যে প্যাডেল সাইকেল চালিয়ে মাত্র ২ মিনিটে ১০০ মিটার পথ অতিক্রম করেছেন।

শেয়ার