স্যানিটেশন মাস উপলক্ষে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

জাতীয় স্যানিটেশন মাস উদযাপন উপলক্ষে গতকাল কালেক্টরেট চত্বরে বেলুন উড়িয়ে র‌্যালি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান	-সমাজের কথা
জাতীয় স্যানিটেশন মাস উদযাপন উপলক্ষে গতকাল কালেক্টরেট চত্বরে বেলুন উড়িয়ে র‌্যালি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান -সমাজের কথা

নিজস্ব প্রতিবেদক॥ স্যানিটেশন মাস উপলক্ষে যশোরে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার কালেক্টরেট সভাকক্ষে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলের আয়োজনে এবং ব্র্যাক ওয়াশ কর্মসূচির সহযোগিতায় এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান। এতে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন আতিকুর রহমান খান, সিনিয়র সহকারী পুলিশ সুপার রেশমা শারমিন ও আরআরএফ নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাস, ব্র্যাকের রিজিওনাল অফিসার সজীব কুমার কুন্ডু, ইউনুচ আলী। স্বাগত বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মীর আব্দুস সাহিদ।
সভায় জানানো হয়, যশোর জেলায় শতভাগ স্যানিটেশনের কৃতিত্ব অর্জনে বাধা হয়ে দাঁড়িয়েছে সদর উপজেলার উপশহর ইউনিয়ন। এই ইউনিয়নের ২০ শতাংশ মানুষ স্যানিটেশনের বাইরে রয়েছে। জেলার ৯১টি ইউনিয়নের মধ্যে ৯০টি ও ৮ পৌরসভায় শতভাগ স্যানিটেশন নিশ্চিত হয়েছে। জেলার ৯৯ দশমিক ৯১ শতাংশ।
এর আগে কালেক্টরেট চত্ত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শেয়ার